তোমার মতো কতো প্লেয়ার এলো গেলো!, মহম্মদ সামিকে বকুনি দিয়েছিলেন ক্যাপ্টেন কুল ধোনি

বিশ্ব জুড়ে গোটা ক্রিকেট দুনিয়াতে এমন একটি নাম বিরাজ করে যা সবার কাছে’ ক্যাপ্টেন কুল’নামেই খ্যাত। ঠিকই ধরেছেন তিনি হলেন মহেন্দ্র সিং ধোনি।গোটা ক্রিকেট দুনিয়ায় এমন একটি নাম যাকে বলা হয়ে থাকে তাঁর মাথা নাকি একেবারেই বরফের মতো ঠান্ডা। কোনো পরিস্থিতিতেই তিনি রাগ করেননা বা তাঁর মাথা কোনো পরিস্থিতিতেই গরম হয়না। তবে কখনো কখনো কিছু কিছু ভারতীয় ক্রিকেটার অবশ্য তাঁর মাথা গরমের কিছু কথা উদাহরণ দিয়েছিলেন।

জানা গিয়েছে, ভারতীয় ক্রিকেটার কুলদীপ যাদব এই প্রসঙ্গে বলেছিলেন, “এমন ঘটনা খুবই বিরল যেখানে ধোনি ভাই এর মাথা গরম হয়েছে”। তবে কখনও কখনও তিনি নাকিও রেগে যান। যেমন অন্য আর এক ভারতীয় ক্রিকেটার মহম্মদ শামী নাকি একবার বকা খেয়েছিলেন মহেন্দ্র সিং ধোনির কাছে। খুব বেশি অভিব্যক্তি না করলেও নাকি বেশ কড়া ভাবে ধোনি একবার তাঁর সাথে কথা বলেছিলেন সেই অভিজ্ঞতার কথা তিনি জানিয়েছেন।

প্রসঙ্গত, ২০১৪ সালে ম্যাককুলাম একটি ৩০২ রানের ইনিংস খেলেছিলেন। সেবার ভারতীয় সফর ছিলো সেখানে। অথচ ১৪ রানের মাথায় নাকি তাঁর বলেই ভিরাট কোহলি একটি ক্যাচ ফেলে দিয়েছিলেন। তখন ক্যাপ্টেন ছিলেন ধোনি। আর এক প্লেয়ার এরপর ক্যাচ ফেললে মাথা ঠিক রাখতে না পেরে এমন একটি বাউনসার দেন যেটা ধোনির মাথার উপর দিয়ে বেরিয়ে যায়। ধোনি কারণ জিজ্ঞেস করতে তিনি বলেন হাত থেকে বেড়িয়ে গেছে। তখন তিনি বলেছিলেন, “আমি তোমার সিনিয়র। তোমার দলের ক্যাপ্টেন। তোমার মতো অনেক প্লেয়ার এলো, খেললো, চলে গেলো। অন্য কাউকে বোকা বানিও। আমায় না”।

সব খবর সরাসরি পড়তে আমাদের WhatsApp  Telegram  Facebook Group যুক্ত হতে ক্লিক করুন