করাচির শেয়ার বাজারে ভয়াবহ জঙ্গি হামলা, নিহত ৪ জঙ্গি

করাচির শেয়ার বাজারে ভয়াবহ গ্রেনেড হামলা

কিছুদিন আগেই পুলওয়ামা অঞ্চলে ১৫ জন জঙ্গি নিহত হন। ১৯৮৯ সালের পর থেকে এই প্রথম জঙ্গিমুক্ত হয় পুলওয়ামা। আজ সোমবার সকালে চার সশস্ত্র বন্দুকবাজ পাকিস্তানের করাচিতে স্টক এক্সচেঞ্জ এর বিল্ডিংয়ে হামলা চালায়। সকালের ভারী আগ্নেয়াস্ত্র নিয়ে এই হাই সিকিউরিটি জোনে হামলা চালায় জঙ্গিরা। স্থানীয় সূত্রের খবর অনুযায়ী পুলিশের হাতে নিহত হয়েছে ওই চার জঙ্গি।

সকাল থেকেই লাগাতার গুলি এবং বিস্ফোরণের শব্দ শোনা যায় ওই বিল্ডিং থেকে। এর ফলে এলাকায় চাঞ্চল্য এবং আতঙ্ক সৃষ্টি হয়। পাকিস্তানের স্থানীয় সংবাদ মাধ্যমকে উদ্ধৃত করে এ খবর জানিয়েছে সংবাদ সংস্থা এএনআই। সংবাদমাধ্যম এ তথ্য অনুযায়ী, স্টক এক্সচেঞ্জের ৪ নিরাপত্তা কর্মী এবং একজন সাব-ইন্সপেক্টর সহ মোট পাঁচজনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরো পাঁচজন।

পাক সংবাদমাধ্যম জিও নিউজ জানিয়েছে, সোমবার সকালে স্টক এক্সচেঞ্জ এর মূল বিল্ডিংয়ের গেটে হ্যান্ড গ্রেনেড দিয়ে বিস্ফোরণ করে জঙ্গিরা। এরপরই শুরু হয়ে যায় এলোপাতাড়ি গুলি চালানো। শেষ পাওয়া খবর অনুযায়ী পাকিস্তানি পুলিশ জানিয়েছেন যে, নিরাপত্তাকর্মীদের সঙ্গে লড়াইয়ে 4 জন জঙ্গি মারা গেছে। গোটা এলাকাটি সিল করে দেওয়া হয়েছে। আর কোন জঙ্গি কোথাও লুকিয়ে আছে কিনা তা দেখছে পুলিশ।

আহতদের যত দ্রুত সম্ভব হাসপাতালে নিয়ে যাওয়ার ব্যবস্থা করা হয়েছে। বালোচ লিবারেশন আর্মি এই হামলার দায় নিয়েছে বলে জানা গেছে। তবে যত দিন যাচ্ছে, জঙ্গি হামলা ত্রুটিপূর্ণ হচ্ছে, এর ফলে বোঝা যাচ্ছে যে, তাদের ক্ষমতার আস্তে আস্তে হ্রাস পাচ্ছে। আগের মত পাক অধিকৃত কাশ্মীরের মানুষজন জঙ্গিদের সাহায্য করতে চাইছে না।