মাওবাদীদের বিরুদ্ধে বড় পদক্ষেপের প্রস্তুতি, হাই লেভেল বৈঠকে স্বরাষ্ট্রমন্ত্রী

ফাইল ছবি

সম্প্রতি ছত্রিশগড় বিজাপুর এলাকায় হলো নকশালী হামলা। এরপর কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ নিজের অসম সফরে যাওয়া রোধ করেছেন। সূত্র মারফত যেটুকু খবর পাওয়া গেছে তা হলো, বিজাপুরে হামলা নিয়ে ইতিমধ্যেই দিল্লিতে হাই লেভেল বৈঠক করেছেন অমিত শাহ। অমিত শাহ স্বরাষ্ট্রমন্ত্রক আর CRPF এর বড় আধিকারিকদের সঙ্গে বৈঠক করেছেন।

অমিত শাহের করা বৈঠকে স্পেশাল ডিজি সঞ্জয় চন্দ্র উপস্থিত ছিলেন বলে জানা যাচ্ছে। এই মিটিংয়ে নকশালদের বিরুদ্ধে বড়োসড়ো অ্যাকশন নেবার কথা জানানো হয়েছে। এই হামলার তদন্ত দায়িত্ব তুলে দেওয়া হয়েছে NIA র হাতে।

রবিবার অসম সফরে গিয়েছিলেন আমাদের দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সেখানে নির্বাচনী সভা হবার কথা ছিল। কিন্তু বিজাপুরের ঘটনার পর তিনি অসমে সফর না করেই ফিরে আসেন। এমনকি দিল্লিতে যে কর্মসূচি ছিল সেটাও বাতিল করে দেন তিনি। অমিত শাহের সঙ্গে এই হাই লেভেলের মিটিংয়ে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র সচিব, সিআরপিএফের আধিকারিক, গোয়েন্দা বিভাগের আধিকারিক এবং জয়েনট সেক্রেটারি।

ইতিমধ্যেই ছত্রিশগড় বিজাপুর এলাকায় যে মাওবাদীদের হামলা হয়েছে সেখানে শহীদ হয়েছেন ৩২ জন জয়ান। আহত হয়েছেন আরো ৩০ জন। আহতদের নিয়ে যাওয়া হয়েছে সরকারি হাসপাতালে। সেখানে তাদের চিকিৎসা চলছে। এখনো পর্যন্ত একজন জয়ান নিখোঁজ আছেন বলে জানা যাচ্ছে।