এরাজ্যেও চালু হলো মদের হোম ডেলিভারী, জেনে নিন অনলাইনে আবেদন করার খুঁটিনাটি

এবার সুরাপ্রেমীদের সেই পুরোনো দিন ফিরে এসেছে। কারণ তাদের জন্য সরকার চিন্তা করেছে, তাদের জন্য সোমবার থেকে খুলে দেওয়া হয়েছে মদের দোকান। আর তারপরেই সব দোকানের সামনে লম্বা লাইন। কেউ দেখে ভাবতেই পারবে না, যে এভাবেও মদ বিক্রি হতে পারে। সবাইকে বলা হয়েছে মদ কেনার সময় যেনো স্যোশাল ডিসটেন্সিং মানতে,। কিন্তু কে শোনে কার কথা । সব জায়গাতেই একই অবস্হা। তাই এবার বাংলাতে মদ হোম ডেলিভারি করার সিদ্ধান্ত গ্রহণ করা হচ্ছে।

আগামী সপ্তাহ থেকে সেটা শুরু হয়ে যাবে।এবার কিভাবে হবে সেই কাজ? আসলে জানা গেছে, এই পদ্ধতির জন্য আবগারি দপ্তরের ওয়েবসাইটে excise.wb.gov.in গিয়ে কিছু কাজ সাড়তে হবে। যেমন ধরুন সেখানে বিভিন্ন ট্যাব থাকবে তার মধ্যে ই- বেভকো নামের ট্যাব ওপেন করতে হবে। সেখানে গিয়েই এই সব সংক্রান্ত সম্পর্কে জানতে পারবেন।

তবে সেই ওয়েবসাইটে গিয়ে প্রথমেই করতে হবে একটি ফর্ম ফিল আপ। সেখানে আপনার সব তথ্য দিতে হবে, নাম, ঠিকানা, বয়স, মোবাইল নম্বর। তারপরে সেই মোবাইল নম্বরে আসবে একটি ওটিসি, যা দিয়ে কাজ করতে পারবেন, অর্থাৎ বাড়িতে বসেই মদ কিনতে পারবেন।

তবে আপনি আবগারী দপ্তরের ওয়েবসাইটে অর্ডার করলেও আপনার লোকেশন ট্র্যাক করা হবে, জিপিএসের মাধ্যমে। তারপরে আপনার বাড়ির কাছের মদের দোকান থেকে আপনার বাড়িতে ডেলিভারি করা হবে। তবে কিছু দোকান এই নিয়মের আওতায় এসেছে , আগামীতে সব দোকানকে আওতায় নেওয়া হবে।

সব খবর সরাসরি পড়তে আমাদের WhatsApp  Telegram  Facebook Group যুক্ত হতে ক্লিক করুন

/p>