‘মেড ইন ইন্ডিয়া’র হিরো সাইকেলে সওয়ারি ব্রিটিশ প্রধানমন্ত্রীর, মুহূর্তে ভাইরাল ভিডিও

সম্প্রতি ভারতের “মেড ইন ইন্ডিয়া” প্রকল্পের আওতায় বানানো “হিরো” সাইকেলে চড়ে লন্ডনের রাস্তায় টহল দিতে দেখা গেল ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনকে। পাশাপাশি ভারতের এই প্রকল্পের ভূয়ষী প্রশংসা করে তিনি জানিয়েছেন, ভারতের “হিরো” ব্র্যান্ড এবার থেকে ইংল্যান্ডের প্রকল্পের অন্তর্গত হলো। সম্প্রতি একটি টুইট পোস্ট করে ব্রিটিশ প্রধানমন্ত্রী লিখেছেন, পায়ে হাঁটা এবং সাইকেলের ব্যবহার আমাদের শরীর সুস্থ রাখে। পাশাপাশি প্রতিকূল পরিস্থিতির সম্মুখীন হওয়ার সামর্থ্য জোগায়।

উল্লেখ্য, সম্প্রতি করোনা বিশেষজ্ঞরা জানিয়েছেন, যাদের শরীরের ওজন বেশি, তাদের ক্ষেত্রে মারাত্মক প্রভাব ফেলছে করোনা সংক্রমণ। তাই এবার সাইকেল ব্যবহার করে দেশবাসীকে “ফিট” রাখতে চাইছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী। পাশাপাশি টুইট বার্তায় দেশবাসীর উদ্দেশ্যে তিনি জানিয়েছেন, করোনা পরিস্থিতিতে দেশে নতুন “ফিটনেস স্ট্রাটেজি” আনতে চলেছে সরকার। এবার থেকে রাস্তায় নতুন “বাইক লেন” রাখতে চলেছে ব্রিটিশ প্রশাসন।

ইচ্ছুক নাগরিকরা তাদের প্রেসক্রিপশন দেখিয়ে বাইক এবং সাইকেলের ট্রেনিং নিতে পারবেন। পাশাপাশি, সাইকেল ব্যবহার করলে পরিবেশ দূষণও কমবে। প্রসঙ্গত, ভাইকিং, রিড্ডিক’, রাইডেল ব্র্যান্ড গুলিকে একত্র করে নতুন “ইনসিঙ্ক”ব্র্যান্ডের সাইকেল বাজারে এনেছে “হিরো” কোম্পানি।

ম্যানচেস্টারের “হিরো সাইকেলস গ্লোবাল ডিজাইন সেন্টার” এ পর্যন্ত প্রায় ৭৫ টি বাইকের ডিজাইন করেছে। ব্রিটিশ প্রধানমন্ত্রীকে ভারতীয় ব্র্যান্ডের সাইকেল ব্যবহার করতে দেখে, সভাপতি আপ্লুত ভারতবাসী।