বড়ো বড়ো গাছ কাটতে ব্যবহার করা হচ্ছে হেলিকপ্টার, এরকম দৃশ্য কেউ কোথাও দেখেছেন কি ?

গাছ কাটা দণ্ডনীয় অপরাধ বলেই আমরা সকলে জানি। একটি গাছ একটি প্রাণ। গাছ থেকে আমরা পাই অক্সিজেন।প্রতিবছর বহু গাছ কেটে দেওয়ার জন্য আমাদের বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগের মুখোমুখি হতে হয়েছে। কিন্তু কিছু কিছু জায়গায় গাছ না করলে চলে না। তার মধ্যে অন্যতম জায়গা হলো যেকোনো রেললাইনে দুই পাশের গাছ। রেললাইনে দুই পাশের গাছ যখন অতিরিক্ত বড় হয়ে যায়, তখন তা রেল চলাচলের জন্য অসুবিধা র সৃষ্টি করে। অতিরিক্ত গাছ কেটে না দিলে ভবিষ্যতে প্রাণহানির সম্ভাবনা থাকতে পারে। আমাদের ভারতবর্ষে আমরা দেখে থাকি যে গাছের উপর উঠে লোক মারফৎ গাছ কাটা হয়।

তবে সম্প্রতি এমন একটি ভিডিও ভাইরাল হয়েছে যেখানে দেখতে পাওয়া গেছে যে হেলিকপ্টার করে গাছ কাটা হচ্ছে।অনেকটা অদ্ভুত শোনালেও ভিডিওটি না দেখলে আপনি সম্পূর্ণ ব্যাপারটা বুঝতে পারবেন না।ভিডিওটি মার্কিন যুক্তরাষ্ট্রের কোন একটি শহরের। হেলিকপ্টারের সঙ্গে একটি বড় চেন ঝুলছে।

ভিডিও দেখতে ক্লিক করুন এখানে:https://www.facebook.com/watch/?v=705962183636818

তার সঙ্গে বাঁধা রয়েছে একটি বড় ধারালো ব্লেড জাতীয় কিছু। সেটি এতটাই বড় যে তার এক হাতে কুচি কুচি করে কেটে যাচ্ছে গাছের পাতা।এই অভিনব পদ্ধতিতে গাছ কাটার দুটি সুবিধাজনক দিক রয়েছে।

প্রথমত, কোন মানুষ এত সুন্দরভাবে গাছ কাটতে পারবে না। দ্বিতীয়তঃ খুব তাড়াতাড়ি একেবারে গাছের ওপরে ডাল পর্যন্ত কেটে দেওয়া হচ্ছে। এই অভিনবত্ব অনেকেরই নজরে এসেছে। আমাদের ভারতবর্ষে যদি এইভাবে গাছ কাটার কোন পদ্ধতি অবলম্বন করা যায়, তাহলে অর্থ এবং লোক বল দুটি বেঁচে যাবে বলেই অনেকে মনে করছেন।