২ দিনের মধ্যেই ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা ওড়িশায়, প্রভাব পড়বে দক্ষিণবঙ্গেও, আপডেট হাওয়া অফিসের

গাঙ্গেয় পশ্চিমবঙ্গে ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা, যেটা আগামী ২৪ থেকে ৪৮ ঘন্টার মধ্যে হবে বলে জানিয়েছে মৌসম ভবন। আবহাওয়া দপ্তর আরও জানিয়েছে আজ শুক্রবার ফের উত্তর পশ্চিম বঙ্গোপসাগরে তৈরি হবে নিম্নচাপ। যার ফলেই কিনা উপকূলের জেলাগুলোতে ভারী থেকে অতিভারী বৃষ্টি হবে। ঘূর্ণাবাত ও নিম্নচাপের ফলে ওড়িশা, ছত্তিশগড়, গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপকূলে ভারী বৃষ্টির সম্ভাবনা। ওড়িশা, ছত্তিশগড়, অন্ধ্রপ্রদেশ, তামিলনাড়ু, সব জায়গায় কম বেশী প্রভাব পরবে, এদিকে ভুবেনশ্বরের আবহাওয়া দপ্তর জানিয়েছে এখন নাকি পূর্ব বঙ্গোপসাগরে ও উত্তর আন্দামান সাগরে রয়েছে এই ঘূর্ণাবাত ও নিম্নচাপ, এখন যত সময় বৃদ্ধি হবে তারও শক্তি বৃদ্ধি হবে বলে জানিয়েছে।

একদিকে করোনা তার ওপরে ঘূর্ণাবাত ও নিম্নচাপ, যা কিনা দূর্গাপূজা ভেস্তে দিতে পারে সহজেই, এখনও সঠিক কোনো বার্তা না দিলেও যে পরস্থিতি সেই দিক থেকে বৃষ্টির ঘনঘটা বিরাজ করতে পারে রাজ্যে। এখন এই ঘূর্ণবাতের ফলে উপকূলের রাজ্য গুলোতে ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা, সাথে বজ্রবিদ্যুতের চোখ রাঙ্গানী সব কিছুর সাক্ষী থাকতে চলেছে উপকূলের জেলাগুলো। এদিকে দক্ষিণ বঙ্গে আগামী কয়েকঘন্টার মধ্যেই বজ্রবিদ্যুত সহ বৃষ্টির সম্ভাবনা।

আজ সকাল থেকেই কলকাতার আকাশ ছিল মেঘাছন্ন, আর তার ফলেই শহর জুড়ে ভ্যাপসা গরম, আর্দ্রতা জনিত অস্বস্তি। এদিকে উত্তরবঙ্গের কথা বলতে গেলেও আজ শুক্রবার বৃষ্টির সম্ভাবনা না থাকলেও সপ্তাহান্তে বৃষ্টির সম্ভাবনা আছে।