পুজোর মাসে ফের ঘূর্ণাবাত, দক্ষিণবঙ্গের একাধিক জেলায় প্রবল বৃষ্টির পূর্বাভাস

ফের আরেক গভীর নিম্নচাপের পূর্বাভাস দিল আবহাওয়া দপ্তর। উত্তর পশ্চিম বঙ্গোপসাগরে এই ঘূর্ণবাত ও নিম্নচাপের আশঙ্কা করা হচ্ছে। এখন দক্ষিণ বঙ্গের উপকূলের জেলাগুলোতে হালকা মাঝারী বৃষ্টির সম্ভাবনা দেখা যাচ্ছে। তবে উত্তরবঙ্গে নেই তেমন কোনো বৃষ্টির সম্ভাবনা। কিন্তু আগামী কিছুদিনের মধ্যে বৃষ্টির শুরু হওয়ার আশঙ্কা আছে উত্তরবঙ্গে।

এখন ঘূর্ণবাতের অবস্থান উড়িষ্যা উপকূলে, তবে সেটা সপ্তাহের শেষে উত্তরপশ্চিম বঙ্গোপসাগরের দিকে অগ্রসর হবে বলে জানা গেছে। এখন এই ঘূর্ণাবাত কিন্তু নিম্নচাপ অক্ষরেখা বিহার পর্যন্ত বিস্তৃত। এদিকে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর দিয়েও গেছে এই নিম্নচাপ অক্ষরেখা, তাই আগামী কিছুদিনের মধ্যেই ভারী বৃষ্টির আশঙ্কা করা হচ্ছে।

আগামী ৪৮ ঘন্টার মধ্যে বিহার, ছত্তিশগড়,অন্ধ্রপ্রদেশ ও গাঙ্গেয় পশ্চিমবঙ্গে একটা ভারী বৃষ্টির আশঙ্কা করা যাচ্ছে। সাথে বজ্রবিদ্যুত সহ ভারী বৃষ্টি, আপাতত উত্তরবঙ্গে ভারী বৃষ্টির কোনো সম্ভাবনা নেই, তবে কোচবিহার, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি সব জায়গায় হালকা মাঝারী বৃষ্টির চলবে। আজ সকাল থেকেই কলকাতার আকাশ মেঘলা, তার ফলেই আর্দ্রতা জনিত অস্বস্তি বেশী অনেকটাই, আজ কলকাতার সর্বিনিম্ন তাপমাত্রা ২৬ ডিগ্রীর ঘরে ও সর্বোচ্চ তাপমাত্রা ৩২ ডিগ্রীর ঘরে।এদিকে বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৯৩% এর ঘরে।