জম্মু-কাশ্মীরে বিজেপি নে’তা’র বাড়িতে গ্রেনেড হা’ম’লা, গু’রু’ত’র আহত ৫

জঙ্গি হামলায় ফের উত্তপ্ত হয়ে উঠলো জম্বুকাশ্মীর উপত্যকা অঞ্চল। জম্বু কাশ্মীরের রাজৌরিতে বিজেপি নেতার উপর আতঙ্কবাদী হামলা চালানো হয়েছে। গত বৃহস্পতিবার তাকে লক্ষ্য করে গ্রেনেড হামলা চালায় দুষ্কৃতীরা। এই ঘটনায় গুরুতর আহত হয়েছেন ওই নেতা। এই ঘটনায় বিজেপি নেতা জসবীর সিং ছাড়াও প্রায় ৫ জন আহত হয়েছেন বলে জানা গিয়েছে।

বিশিষ্ট সংবাদমাধ্যম সূত্রে খবর, জম্মু ও কাশ্মীরের রাজৌরির খান্ডলি এলাকায় বিজেপি নেতা জসবীর সিংয়ের বাড়িতে আচমকা গ্রেনেড হামলা চালিয়ে বসে দুষ্কৃতীরা। জম্মুর এডিজিপি এই ঘটনার সত্যতা স্বীকার করে নিয়েছেন। ঘটনার পর ওই এলাকা সিল করে দেওয়া হয়েছে। আহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। একই সঙ্গে ওই এলাকায় দুষ্কৃতীদের খোঁজে তল্লাশি চালানো হচ্ছে।

প্রসঙ্গত উল্লেখ্য জম্মু-কাশ্মীরে এর আগেও বহুবার বিজেপি নেতাদের উপর হামলা চালানো হয়েছে। গত আগস্ট মাসে জম্মু ও কাশ্মীরের অনন্তনাগে আতঙ্কবাদীদের হামলার মুখে পড়ে প্রাণ হারিয়েছিলেন বিজেপি নেতা গুলাম রসুল ডার এবং তার স্ত্রী। কুলগামের কিষান মোর্চার জেল সভাপতি এবং গ্রামের প্রধানকে গুলি করে নৃশংসভাবে হত্যা করে দুষ্কৃতীরা। হাসপাতালে নিয়ে যাওয়ার পরে তাদের মৃত্যু হয়।

লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহা শোক প্রকাশ করেছেন এই ঘটনায়। প্রসঙ্গত উল্লেখ্য, ২০২০ সালের জুলাই মাসেও বিজেপি নেতা ওয়াসিম বারি, তার ভাই এবং বাবাকে গুলি করে হত্যা করে দুষ্কৃতীরা। সেই বছরই আগস্ট মাসে কুলগামে আরখন নোপুরায় বিজেপি নেতা এবং গ্রাম প্রধান আরিফ আহমেদের ওপর প্রাণঘাতী হামলা চালানো হয়। জম্মু-কাশ্মীরে দুষ্কৃতীদের মুখে বারংবার বিজেপি নেতাদের প্রাণঘাতী হামলার মুখে পড়তে হচ্ছে।