দু’র্দা’ন্ত সেভিংস স্কী’ম, ১ লক্ষ রাখলে পাবেন ২ লক্ষ টা’কা, মিলছে ডবল রি’টা’র্ন

এই অর্থনৈতিক মন্দার বাজারে যদি ডবল লাভ নিতে চান তাহলে আপনার জন্য রয়েছে পোস্ট অফিসের স্কিম। পোস্ট অফিসে সেভিংস স্কিমের আওতায় টাকা রাখলেই পাবেন দ্বিগুণ লাভ। তাও আবার গ্যারান্টিসহ! তাহলে আর দেরি কেন? দেখে নিন পোস্ট অফিস আপনার জন্য কি কি স্কিম সাজিয়ে রেখেছে।

কিষান বিকাশ পত্র : এই ওয়ানটাইম ইনভেস্টমেন্ট স্কিমে ১২৪ মাসের মেয়াদের মধ্যেই আপনার গচ্ছিত টাকা দ্বিগুণ হয়ে যাবে। ন্যূনতম ১০০০ টাকা থেকে বিনিয়োগ করা যায়। সর্বোচ্চ কোনো সীমা নেই। বিনিয়োগের টাকার উপর ৬.৯ শতাংশ হারে সুদে মাত্র ১০ বছরের মেয়াদেই দ্বিগুণ অর্থ পাবেন আপনি।

পোস্ট অফিস টাইম ডিপোজিট : এফডি থেকে যদি বেশি অর্থ উপার্জন করতে হয় তাহলে এই স্কিমটি আপনার জন্য যথার্থ। ১,২,৩,৫ বছরের মেয়াদে নিজের ইচ্ছামত বিনিয়োগ করতে পারেন। ৫.৫ শতাংশ হারে সুদে নির্দিষ্ট মেয়াদ উত্তীর্ণ হওয়ার পর বেশ মোটা অর্থ ফেরত পাবেন। সর্বাধিক ৫ বছরের মেয়াদে বিনিয়োগ করলে ৬.৭ শতাংশ হারে সুদ পেয়ে যাবেন। ৫ বছরের মেয়াদে বিনিয়োগ করলে ট্যাক্স ছাড় পাবেন।

ন্যাশনাল সেভিংস সার্টিফিকেট : পোস্ট অফিসের এই স্কিম থেকেও ভালো অর্থ রিটার্ন পাওয়া যায়। ইনকাম ট্যাক্স আইনের আওতায় ৮০সি ধারা অনুযায়ী ট্যাক্স ছাড়ের বন্দোবস্ত থাকে। ৬.৮ শতাংশ হারে সুদ পাওয়া যায়। যা বর্তমানে দেশের রাষ্ট্রায়ত্ত সংস্থার ফিক্সড ডিপোজিটের উপর প্রদেয় সুদ ৫.৪ শতাংশের থেকেও বেশি।