উন্মত্ত ষাঁড়ের কবল ঠাকুমা, প্রান বাজি রেখে বাঁচাল কিশোর, ভাইরাল ভিডিও

সাম্প্রতি, হরিয়ানার মহেন্দ্রগড়ে উন্মত্ত ষাঁড়ের কবল থেকে ঠাকুমা কে রক্ষা করল একটি বালক। ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় এ সংক্রান্ত একটি ভিডিও প্রকাশ করা হয়েছে। ভিডিও দেখে বিস্ময় প্রকাশ করছেন নেটিজেন। পাশাপাশি অদম্য সাহস প্রদর্শনের জন্য সোশ্যাল মিডিয়ায় ওই কিশোরের প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন মানুষ। একটি সিসিটিভি ফুটেজ থেকে প্রাপ্ত ওই ভিডিওটিতে দেখা যাচ্ছে, এক বয়স্কা মহিলা হেঁটে আসছেন। সেই সময়ে একটি উন্মত্ত ষাঁড় আচমকাই তার দিকে তেড়ে যায়।

মহিলা কিছু বুঝে ওঠার আগেই, ষাঁড়েটি শিঙ দিয়ে গুতো মেরে তাকে একটি বাড়ির দরজার সামনে ছিটকে ফেলে দেয়। পরিস্থিতি বেগতিক বুঝে ঠাকুমাকে সাহায্য করতে এগিয়ে আসে ওই বালক। তবে তাকেও শিঙয়ের গুতো মেরে রাস্তায় ফেলে দেয় ঐ ষাঁড়টি। তবে হাল ছাড়েনি ওই বালক। মুহুর্তের মধ্যে নিজেকে সামলে নিয়ে ঠাকুমার কাছে পৌঁছে তাকে উদ্ধার করার চেষ্টা চালায় সে। এদিকে ষাঁড়টিও তাদের পুনরায় আক্রমণের জন্য উদ্যত হচ্ছিল।

ষাঁড়ের শিঙয়ের গুতোয় আবারো রাস্তায় পড়ে যান তারা। ঠিক এই মূহুর্তেই স্থানীয় বাসিন্দারা ঘটনাটি লক্ষ্য করেন এবং ওই দুজনের সাহায্যার্থে এগিয়ে আসেন। স্থানীয়রা যে যেমন পেরেছেন লাঠিসোটা নিয়ে ষাঁড়ের উপদ্রব নিয়ন্ত্রণে ছুটে আসেন। এরপর তারাই ষাঁড়ের কবল থেকে ওই দুজনকে উদ্ধার করেন। সূত্রের খবর, ষাঁড়ের আক্রমণে ঠাকুমা এবং নাতি দুজনেই অল্পবিস্তর জখম হয়েছেন। তবে আপাতত তারা সুস্থ বলেই জানা গেছে।

মুহুর্তের মধ্যেই ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। ঠাকুমাকে বাচানোর জন্য যেভাবে মরণপণ লড়াই করেছে ওই বালক, তা দেখে সকলেই সাধুবাদ জানাচ্ছেন তাকে। পাশাপাশি, ষাঁড়ের আচরণ দেখেও আঁতকে উঠছে নেটিজেন। অনেকেই কমেন্ট করছেন, ওই বালকের জন্যই নতুন জীবন ফিরে পেলেন বৃদ্ধা। নতুবা ষাঁড়ের কবলে পড়ে, যেকোনো বড়সড় দুর্ঘটনা ঘটে যেতে পারত।