ভ্যা’ক’সি’ন নেওয়া লোকেদের জন্য ভালো অফার, সরকারি ব্যাংক দি’চ্ছে মো’টা আয়ের সু’যো’গ

দেশে করোনাভাইরাস এর দ্বিতীয় ঢেউয়ের মধ্যে ইতিমধ্যেই বহু মানুষের ভ্যাকসিন দেওয়া কমপ্লিট হয়ে গেছে। অবশিষ্ট ব্যক্তিদের ভ্যাকসিন নেওয়ার ব্যাপারে এল সুখবর। টিকা করনের জন্য সকলকে উৎসাহিত করার জন্য এবার বেশ কিছু সরকারি ব্যাংক কিছু অফার নিয়ে আসতে চলেছে। যারা ভ্যাকসিন নিয়েছেন তারাই কেবল মাত্র এই সমস্ত অফার পাবেন। অর্থাৎ যারা এখনো ভ্যাকসিন দেননি তারা ইতিমধ্যেই ভ্যাকসিন নেওয়ার চেষ্টা করতে শুরু করবেন এই অফার পাওয়ার জন্য। এইভাবে টিকাকরণ কে সকলের মধ্যে সচেতন করে দেবার চেষ্টা চালাচ্ছে সরকার। চলুন জেনে নেওয়া যাক কি কি সুযোগ সুবিধা আপনি পাবেন ভ্যাকসিন নিলে।

FD-তে মিলবে বেশি সুদ: সরকারি ব্যাঙ্ক Fixed Deposit (FD) জমা টাকার উপরে বেশি সুদ দিচ্ছে । তবে এই অফার সীমিত সময়ের জন্য প্রযোজ্য । এই অফার ইউকো ব্যাঙ্কের (UCO Bank) তরফে দেওয়া হচ্ছে । ইউকো ব্যাঙ্কের তরফে জানানো হয়েছে, আবেদনকারী ৯৯৯ দিনের এফডি-তে ৩০ বেসিস পয়েন্ট বা ০.৩০ শতাংশ অধিক সুদ দেওয়া হবে ।

তবে এর জন্য কমপক্ষে কোভিড ভ্যাকসিনের একটা ডোজ নিতে হবে । ব্যাঙ্কের তরফে জানানো হয়েছে, করোনা টিকাকরণ অভিযানে সকলকে উত্‍সাহিত করার জন্য ইউকো ব্যাঙ্ক UCOVAXI-999 অফার নিয়ে এসেছে । এই অফার ৩০ সেপ্টেম্বর পর্যন্ত পাওয়া যাবে ।

এর আগের সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়া এ রকমই একটি অফার নিয়ে এসেছিল সকলের জন্য। সম্প্রতি সেন্ট্রাল ব্যাঙ্ক ইমিউন অফ ইন্ডিয়া এসএসকেএম লঞ্চ করেছিল এই স্ক্রিমে যে ব্যক্তিরা ভ্যাকসিন নিয়েছেন, তারা বর্তমান রেট থেকে বেশি সুদ পাবেন ০.২৫ শতাংশ। এর ম্যাচুরিটি হবে ১১১১ দিনের।