বাঙালি ভ্রমণ পিপাসুদের জন্য ভালো খবর, পুজোর আগেই চালু হবে পুরী ও দিঘাগামী একাধিক ট্রেন

গত ৭-৮ মাস গৃহবন্দী মানুষ, মন চাইছে ছুটে বাইরে যেতে। কিন্তু করোনা আতঙ্ক কোনোভাবেই দূর আর হচ্ছে না । তবে এবার সামনেই উৎসবের মরশুম। আর সেই উৎসবের দিনগুলোকে সামনে রেখেই খুলে দেওয়া হচ্ছে পুরী দীঘা গামী ট্রেন। মানুষ যাতে পুজোর মধ্যে কিছুটা হলেও সমুদ্র সৈকতে সময় কাটাতে পারে তাই এই সিদ্ধান্ত। আসলে হাওড়া শিয়ালদহ থেকে অনেক নতুন ট্রেন ছাড়ার কথা, রেল মন্ত্রক ইতিমধ্যে সিদ্ধান্ত নিয়েছে।

আসলে শিয়ালদহ থেকে দীঘা পুরী গামী ট্রেন চালু করার আর্জি অনেক দিন থেকেই উঠছিল কিন্তু এবার শেষপর্যন্ত সেটা মেনে নেওয়া হল , আগামী ১৬ তারিখ থেকেই এই রুটের ট্রেন চলাচল শুরু হতে চলেছে। সেইদিন থেকেই রোজ চলবে ট্রেন, যার যে সময় ছিল আপাতত সেই সময়ের মধ্যে চলবে বলে মনে করা হচ্ছে। ১৭ অক্টোবর থেকে চলবে হাওড়া এরণাকুলাম এক্সপ্রেস। এখানেই শেষ না সেইদিন থেকেই চলবে রাঁচি হাতিয়া এক্সপ্রেস। হাওড়া যশবন্ত পুর এক্সপ্রেস চলবে ১৯ অক্টোবর থেকে।

বাঙালী হল ভ্রমণ পিপাসু মানুষ, তার মধ্যেই ৭-৮ মাস সবাই গৃহবন্দী অবস্হায় । তবে এবার রেল মন্ত্রকের সিদ্ধান্তে অনেকে খুশী। করোনা আতঙ্কের মধ্যেই যাতে নিয়ম কানুন মেনে মানুষ জন ভ্রমণ করতে পারে তার জন্যই এই সিদ্ধান্ত।