মাঝরাতে বা ভোরের দিকে বাথরুমে যান, ডাক্তারদের থেকে কিছু দরকারি কথা জেনে নিন

bathroom mid night

আমরা হঠাৎই শুনতে পাই কোনো কোনো মানুষ ভোরবেলায় বাথরুমে গিয়ে মারা গেছেন। কিন্তু আমরা অনেকেই জানি না যে কেন হঠাৎ করে এই ভাবে মানুষ মারা যায়। এই এমন ভাবে মারা যাওয়ার কারণ হল হার্ট অ্যাটাক। হঠাৎ করে ঘুম ভেঙে তাড়াহুড়ো করে উঠে দাঁড়িয়ে পড়লে আমাদের ব্রেইনে রক্ত প্রবাহ কমে যায়।

অক্সিজেন না যাওয়ার ফলে হার্ট অ্যাটাক ঘটে, এর ফলে মানুষের মৃত্যু হয়। বিশেষজ্ঞরা পরামর্শ দিয়েছেন ঘুম ভাঙার পড়ে অন্তত দেড় মিনিট বিছানায় শুয়ে থাকুন তারপরে উঠে দাঁড়ান। এই ফর্মুলায় চললে আপনার জীবন সুরক্ষিত থাকবে।

১) ঘুম ভাঙ্গার পরে 30 সেকেন্ড আপনি বিছানায় শুয়ে থাকুন।
২) পরের 30 সেকেন্ড আপনি বিছানায় একটু বসুন।
৩) আবার বিছানা থেকে পা মাটিতে নামিয়ে 30 সেকেন্ডে বসুন এইরকম দেড় মিনিট হয়ে যাওয়ার পরে আস্তে আস্তে উঠে দাঁড়ান। ঘুম ভাঙ্গার পরে দেড় মিনিট আপনি বিশ্রাম নিলেন এর ফলে হঠাৎ করে আপনার ব্রেনের রক্ত প্রবাহিত কম হবে না বা ব্রেনে অক্সিজেন যাওয়াটাও হঠাৎ করে বন্ধ হয়ে যাবে না এর ফলে আপনার জীবন হার্ট অ্যাটাক থেকে দূরে থাকবে এবং আপনি সুরক্ষিত থাকবেন।

ভোরবেলায় বাথরুমে হার্ট অ্যাটাক করে মারা যাওয়া লোকের সংখ্যা আমাদের পরিচিতদের মধ্যে অনেকে তাই এই টিপস গুলো সঠিক ভাবে পালন করুন এবং হার্ট অ্যাটাক থেকে দূরে থাকুন। যদি আমাদের এই টিপসটা ভালো লাগে তাহলে লাইক এবং শেয়ার করে নিন।