দামোদর নদীতে মৎস্যজীবীর জালে ধরা পড়লো দৈত্যাকার মাছ, ভিড় এলাকাবাসীর

সম্প্রতি পূর্ব বর্ধমান জেলার গলসি ১ নম্বর ব্লকের সিল্লার কাছে দামোদর নদীতে জেলেদের জালে ধরা পড়ল একটি বিশাল আকৃতির মাছ। মাসিকে দেখার জন্য আশেপাশের গ্রাম থেকে বহু মানুষ বের করেছিল সেখানে।উৎসাহী মানুষদের মধ্যে কিছু মানুষের ক্যামেরাবন্দি হয়েছে সেই মাছটি।সম্প্রতি জানা গেছে যে, কয়েকজন জেলে দামোদর নদীতে অন্যান্য দিনের মতোই জাল দিয়ে মাছ ধরছিল।প্রতি বছর বৈশাখ মাসের পর আশেপাশের এলাকা থেকে বহু জেলে এসে দামোদর নদীতে মাছ ধরতে আসে। সাধারণত নদীতে রুই, কাতলা, বোয়াল বড় টেংরা সহ বিভিন্ন মাছ জলে উঠে আসে। এই দামোদর নদীতে বৈশাখ মাসে জাল ফেলে মাছ ধরে বহু মানুষ জীবিকা নির্বাহ করেন।

এমতাবস্থায় জেলেদের জালে বিশাল আকারের এই মাছটি ধরা পড়ায় এক প্রত্যক্ষদর্শী জানান যে, দামোদরের শিলঘাট এর কাছে জেলেদের জালে একটি বিশাল আকারের মাছ ধর কথা শুনে তিনি চলে যান সেখানে। গিয়ে দেখতে পান যে আটক করে মাসিক হলে বিশাল আকারের আর মাছ।ওজন প্রায় ৩০ কেজির কাছাকাছি হবে।

এলাকাবাসী জানিয়েছেন যে, এর আগেও বহু আকৃতির এবং বহু জাতের মাছ জেলেদের জালে ধরা পড়েছে।তবে এরকম বিশাল মাছ ওই এলাকার দামোদর নদীতে কেউ পেয়েছে বলে জানা নেই।এবছর দামোদরের শুধুমাত্র জল কম থাকার কারণে জেলেদের জালে যে বড় বড় মাছ ধরা পড়ছে তাই নয়, যেসকল মাঝিরা হুইল দিয়ে মাছ ধরতে যাচ্ছেন, তারাও অনেক বড় বড় মাছ পাচ্ছেন বলে জানা গেছে।