“মাটির মানুষ” প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, প্রশংসায় ভরিয়ে দিলেন গুলাম নবী আজাদ

সম্প্রতি গত কয়েকদিন থেকেই কংগ্রেসের প্রাক্তন নেতা গোলাম নবী আজাদ এর ভাবমূর্তি অনেকটাই পাল্টে গিয়েছে। আর সেই কারণেই দলনেতা কে কেন্দ্র করে নতুন রহস্যের দানা বেঁধেছে। গত শনিবার জম্মু-কাশ্মীরে ক্ষুব্ধ কংগ্রেস নেতাদের একটি বৈঠকে যোগদান করে তিনি গান্ধী পরিবারের নেতৃত্ব নিয়েও প্রশ্ন তুলেছেন। এখানেই অবাক হলে চলবে না কারণ তিনিই তাঁর ঠিক পরে অর্থাৎ রবিবার প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদির ভূয়সী প্রশংসা করেছেন। তিনি গতকাল রবিবার জম্মু-কাশ্মীরে দাঁড়িয়েই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন তিনি বলেছেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে দেখে শেখা উচিত।

তিনি প্রধানমন্ত্রী হওয়ার পরেও নিজের মাটিকে ভুলে যাননি।মোটকথা তিনি প্রধানমন্ত্রী হওয়ার পরেও সর্বদা বলে এসেছেন তিনি একজন চা ওয়ালার ঘরের সন্তান। তার কথাতেই এটাই স্পষ্ট ব্যক্ত হয়েছে যে, তিনি কখনোই তার নিজের আসল রূপ লুকোয়নি। কারণ তিনি মাটির মানুষ। স্বাভাবিকভাবেই এই ধরনের বক্তব্য বিরোধী দলের সুপ্রিমোর প্রতি অবাক করেছে সবাইকে। হঠাৎ করে কেন এই উল্টোপুরাণ?

মোটকথা সেই বৈঠকে দাঁড়িয়ে কংগ্রেসের 23 জন বর্ষিয়ান নেতা বর্তমান কংগ্রেস নেতৃত্বের বদল চাইছে যে কারণে সোনিয়া গান্ধীকে ইতিমধ্যে চিঠিও দিয়েছে তারা। এই কংগ্রেস নেতাদের মধ্যে অন্যতম রয়েছে গুলাম নবি আজাদ। তারা যে অনেকটাই কংগ্রেস নেতৃত্বের ওপর ক্ষুব্ধ সেটা তাদের বক্তব্য স্পষ্ট প্রকাশ পেয়েছে।আর ঠিক তার পরেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সম্পর্কে কংগ্রেস নেতার এই ধরনের বক্তব্য বেশ তাৎপর্যপূর্ণ বলেই মনে করছেন বিভিন্ন রাজনৈতিক মহল।