করোনা থেকে পেতে মুক্তি, বাংলাদেশের নয়া হাতিয়ার “ভাইরাস জিরো”, কি এর কাজ জেনে নিন

বিশ্বের পরিস্থিতি এখন অনেকটাই উদ্বেগ জনক, এর মাঝেই আশার খবর দক্ষিণ কোরিয়া। তারা ইতিমধ্যে একটি স্প্রে আবিষ্কার করেছে, যার নাম জিরো স্প্রে। এবার এটাকেই ব্যবহার করছে বাংলাদেশ। সারা শহর দেশ জুড়ে এই “জিরো স্প্রে” স্প্রে করে চলেছে। এখন এটাই বাংলাদেশকে আশার আলো দেখাছে। দক্ষিণ কোরিয়া থেকে এই স্প্রে নিয়ে আসা হয়েছে ইতিমধ্যেই।

বাংলাদেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গায় এখন এই জিরো ভাইরাস স্প্রে করা হচ্ছে। এখনও পর্যন্ত সিদ্ধান্ত নেওয়া হয়েছে বাংলাদেশের সমস্ত সংশোধনাগারে এই স্প্রে করা হবে, বন্দিদের যাতে করোনা মুক্ত রাখা যায় সেটার কারণেই এই সিদ্ধান্ত। এই দায়িত্ব অবশ্য এখন ডি আই জি ও অন্যান্য কর্মকর্তাদের দেওয়া হয়েছে। কারণ এখন বাংলাদেশের অবস্থাও খুব একটা ভালো না, ১১ হাজারের ওপরে করোনা আক্রান্তের সংখ্যা , তার মধ্যে নাকি মৃত্যু হয়েছে ২০০ জনের ওপরে, সূত্রের মাধ্যমে এটাই জানা যাচ্ছে।

এদিকে এখন প্রশ্ন জাগতে পারে, কেনো আগে সংশোধানাগারে স্প্রে চালানো হচ্ছে, সরকারের মতে জানা গেছে কারাগার গুলোতেই করোনা ছড়ানোর একটা আশঙ্কা আছে। তার সবার আগে সেখানেই। এদিকে আবার পুলিশদের নিয়েও চিন্তা। সব কিছুকে মাথায় রেখেই এই সিদ্ধান্ত। কিন্তু সেই ব্যবস্থাও রাখা হয়েছে যে যদি কোনো বন্দির করোনা সংক্রমণ হয়, তাহলে বাকিদের অন্যত্র সড়িয়ে নিয়ে যাওয়া হবে ও চিকিৎসার ব্যবস্থা করা হবে।।

সব খবর সরাসরি পড়তে আমাদের WhatsApp  Telegram  Facebook Group যুক্ত হতে ক্লিক করুন