রান্নার গ্যাস বাড়িতে পেয়ে যান আরো সহজে, Whatsapp-এ মেসেজ করলেই মিলবে সিলিন্ডার

বাড়িতে বসেই গ্যাস বুকিংয়ের পদ্ধতি এবার আরো সহজ হলো। এতদিন ফোন করে কিংবা মিসডকল দিয়ে গ্যাস বুক করতে পারতেন গ্রাহক। এবার হোয়াটসঅ্যাপে মেসেজ মারফত গ্যাস বুকিং সিস্টেম চালু করলো ইন্ডিয়ান অয়েল কর্পোরেশনের ইন্ডেন গ্যাস সংস্থা। এই বুকিং সিস্টেম আপাতত একমাত্র ইন্ডিয়ান অয়েল কর্পোরেশনের ইন্ডেন গ্যাস সংস্থার ক্ষেত্রেই প্রযোজ্য।

ইন্ডিয়ান অয়েল কর্পোরেশনের ইন্ডেন গ্যাস সংস্থার আওতাভুক্ত গ্রাহকেরা যদি হোয়াটসঅ্যাপে ম্যাসেজ মারফত গ্যাস বুক করতে চান তাহলে সংস্থা নির্ধারিত হোয়াটসঅ্যাপ নম্বরে REFILL টাইপ করে এসএমএস পাঠালেই গ্যাস বুক হয়ে যাবে। এই পরিষেবা নিতে গেলে রেজিস্টার্ড নম্বর থেকে REFILL টাইপ করে 7588888824 হোটাসঅ্যাপ নম্বরে মেসেজ পাঠাতে হবে।

ইতিমধ্যেই এই সংস্থা মিসডকল মারফত গ্যাস বুকিং সিস্টেম চালু করেছে যার ফলে বয়স্ক গ্রাহকদের সুবিধা হয়েছে। এর জন্য সংস্থা নির্ধারিত 8454955555-এই নম্বরে মিসডকল দিয়ে গ্যাস বুক করা যায়। হোয়াটসঅ্যাপে মেসেজ পাঠানোর পর যদি গ্যাসের স্ট্যাটাস জানতে চান তাহলে সেই ব্যবস্থাও রেখেছে সংশ্লিষ্ট সংস্থা। গ্যাসের রিসেন্ট আপডেট জানতে হলে হোয়াটসঅ্যাপেই ফের রেজিস্টার্ড মোবাইল নম্বর থেকে STATUS# টাইপ করে বুকিং করার পরে প্রাপ্ত নম্বর লিখে পাঠাতে হবে। তাহলেই মেসেজ মারফত গ্যাসের আপডেট জানতে পারবেন।