জিও-র সবথেকে সস্তার দু’টি রিচার্জ প্ল্যা’ন ব’ন্ধ হয়ে গেলো, জেনে নিন গ্রাহকরা

রিলায়েন্স জিও কোম্পানির সিম যারা ব্যবহার করছেন তাদের জন্য রয়েছে একটি বড় দুঃসংবাদ। সম্প্রতি সবথেকে কম দামে মোবাইল রিচার্জ পরিষেবা দুটি বন্ধ করে দিল মুকেশ আম্বানির কোম্পানি। অর্থাৎ এবার থেকে আর ৩৯ টাকা এবং ৬৯ টাকার প্রি-পেইড প্ল্যান ব্যবহার করতে পারবেন না গ্রাহক। এই দুটি রিচার্জের পরিষেবা সম্পূর্ণ উঠিয়ে দিচ্ছে রিলায়েন্স জিও।

রিলায়েন্স জিও কোম্পানির সব থেকে কম দামি রিচার্জ প্ল্যান ৩৯ টাকা থেকে শুরু হয়। এর আওতায় প্রতিদিন ১০০ এমবি করে ডাটা, ১০০টি এসএমএস এবং আনলিমিটেড ভয়েস কল সুবিধা পাওয়া যেত। অপরপক্ষে জিওর ৬৯ টাকার প্ল্যানে মিলতো রোজ ৫০০ এমবি করে ডাটা। সঙ্গে রোজ ১০০ টি এসএমএস এবং আনলিমিটেড ভয়েস কলিং এর সুবিধাও পাওয়া যেত।

তবে দুটোর ক্ষেত্রেই অবশ্য ১৪ দিনের মেয়াদে মিলতো এই পরিষেবা। এই দুটি রিচার্জ পরিষেবার একটিও আর এখন থেকে ব্যবহার করা যাবে না। জিও কোম্পানি হঠাৎ করে কেন এমন সিদ্ধান্ত নিলো তা অবশ্য এখনও স্পষ্ট নয়। একই সঙ্গে একটি রিচার্জ করলে অপর একটি রিচার্জ বিনামূল্যে পাওয়ার সুবিধাও এখন বন্ধ করে দেওয়া হয়েছে। গ্রাহকদের হাতে জিওফোন নেক্সট ফিচার ফোনটি তুলে দিতে গুগলের সাথে পরিকল্পনা করছে রিলায়েন্স জিও কোম্পানি।

খুব শীঘ্রই বাজারে আসতে চলেছে জিওর নতুন স্মার্টফোন। যার মধ্যে থাকবে অ্যান্ড্রয়েড কাস্টমাইজ ভার্সন ডিজাইনসহ আরো একাধিক আকর্ষণীয় ফিচার। যতদূর জানা যাচ্ছে, দীপাবলি আগেই নতুন ফোন লঞ্চ করতে চলেছে জিও কোম্পানি।