আপাতত CBI নয়, মণীশ শুক্লার খুনে তদন্ত করবে CID, জানাল কলকাতা হাইকোর্ট

বিজেপি নেতা মনীশ শুক্লা খুনের তদন্ত ভার এখনই সিবিআই হাতে যাচ্ছে না। সিআইডি পুলিশ খুনের তদন্তে যেমন চালাচ্ছিলেন তেমনি চলবে। সম্প্রতি কলকাতা হাইকোর্টের তরফ থেকে এমনই নির্দেশ দেওয়া হলো। আগামী ১০ই নভেম্বরেই মামলার পরবর্তী শুনানির দিন ধার্য করা হয়েছে। ততদিন পর্যন্ত বিজেপি বিধায়ক খুনের মামলার তদন্ত করবে সিআইডি।

বিচারপতি সঞ্জীব বন্দ্যোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চের তরফ থেকে মামলার শুনানির দিনে এমনটাই নির্দেশ দেওয়া হলো। বিজেপি বিধায়ক খুনে সিবিআই তদন্তের আবেদন আপাতত খারিজ করে দিল কলকাতা হাইকোর্ট। এদিন সিআইডির তরফের আইনজীবী বিচারকের সামনে মামলার সমস্ত নথি এবং প্রমাণপত্র পেশ করেন। তার দাবি অনুযায়ী, তদন্ত সঠিক পথেই এগোচ্ছে।

এই তদন্তের ভার সিআইডির হাত থেকে সরিয়ে নিয়ে সিবিআইয়ের কাছে হস্তান্তর করার কোনো প্রয়োজন নেই বলেই আদালতের সওয়াল করেন সিআইডির তরফের আইনজীবী। আইনজীবীর এই দাবিকেই সমর্থন করেন বিচারক। ডিভিশন বেঞ্চের তরফ থেকে পরবর্তী শুনানির দিন ধার্য করে তদন্তের পরবর্তী রিপোর্ট পেশ করার নির্দেশ দেওয়া হয়েছে।

তবে, সিআইডির তদন্তে খুশি নন বিজেপি নেতা কর্মীরা। তাদের দাবি এই মামলা ধামাচাপা দেওয়ার চেষ্টা করছে সিআইডি কর্মীরা। তাই সিআইডির বদলে সিবিআই তদন্তের দাবি জানিয়েছিলেন তাঁরা। বিজেপি সমর্থকদের দাবি, যদি এখনই সিবিআইয়ের হাতে তদন্তভার হস্তান্তর না করা হয়, তাহলে খুনের সমস্ত প্রমাণ লোপাট হয়ে যাওয়ার আশঙ্কা থাকছে।