কো’ভি’ড বি’ভী’ষি’কা, উত্তরবঙ্গের এই এ’লা’কা’য় জা’রি না’ই’ট ল’ক’ডা’উ’ন, জেনে নিন

রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা যে হারে বেড়ে চলেছে তাতে পশ্চিমবঙ্গকে নিয়েও প্রশাসনের কপালে চিন্তার ভাঁজ পড়েছে। তবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অবশ্য জানিয়ে দিয়েছেন, রাজ্যে এখনই লকডাউন চালু করা হচ্ছে না। তবে সংক্রমণ যে হারে বাড়ছে তাতে করোনাতঙ্কে দিন কাটাচ্ছেন সাধারন মানুষ। আজ কিন্তু ডুয়ার্সের মালবাজার এলাকায় অনির্দিষ্টকালের জন্য নাইট কারফিউ জারি করতে বাধ্য হল প্রশাসন।

করোনা সংক্রমণ মারাত্মক হারে বৃদ্ধি পাওয়াতে অনির্দিষ্টকালের জন্য নাইট কারফিউ জারি হয়েছে ডুয়ার্সের মালবাজার এলাকায়। গত মঙ্গলবার থেকেই সন্ধ্যা সাতটা থেকে সকাল সাতটা পর্যন্ত নাইট কারফিউ জারি থাকছে। এই সময় কালে জরুরী পরিষেবা ব্যতীত অন্য কোন পরিষেবা পাবেন না সাধারণ মানুষ। দোকান বাজার সম্পূর্ণরূপে বন্ধ করে রাখতে হবে।

ডুয়ার্সের করোনা পরিস্থিতি খতিয়ে দেখতে গত মঙ্গলবার দুপুরে জলপাইগুড়ির জেলাশাসক মৌমিতা গোদারা বসু জেলার সমস্ত স্বাস্থ্যকর্তা ও বিডিওদের নিয়ে একটি বৈঠকের আয়োজন করেন। এই বৈঠকে জেলার চা বাগানগুলিতে আলাদা কোভিড হাসপাতাল গড়ার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। পাশাপাশি, জলপাইগুড়ির করোনা হাসপাতালেও অতিরিক্ত ২০০টি শয্যা বাড়ানো হয়েছে বলে খবর পাওয়া গিয়েছে।

প্রসঙ্গত এই মুহূর্তে রাজ্যে দৈনিক সংক্রমণের হার দশ হাজারের গণ্ডি ছাড়িয়ে যেতে চাইছে। গত একদিনে রাজ্যে নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা ৯,৮১৯ জন এবং মৃতের সংখ্যা ৪৬ হয়ে গিয়েছে৷