ফের নাইট কার্ফু, ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত ৪ শহরে জারি থাকবে এই নির্দেশ, জেনে নিন

করোনার সংক্রমণ রোখার জন্য বিভিন্ন সরকারের তরফ থেকে বিভিন্ন ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে। এই সব ধরনের ব্যবস্থা মধ্যেই লকডাউন ও নাইট কার্ফু অনেকটাই কাজের।এবার বর্তমান পরিস্থিতিকে মাথায় রেখেই ফের সেই দিকে হাঁটতে চলেছে রাজ্য সরকার।যদিও লকডাউন ফিরে না আসলেও নাইট কার্ফু জারি থাকবে রাজ্যে।গতকাল শনিবার রাজ্য সরকারের উচ্চপদস্থ কর্মচারীরা ইতিমধ্যেই সিদ্ধান্ত নিয়ে নিয়েছে যে, গতকাল থেকে ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত এই নাইট কার্ফু জারি থাকবে রাজ্যে।

এখন যদি দেখা যায় করোনা পরিস্থিতি আগের তুলনায় অনেকটাই ভালো হয়েছে। দেশের সুস্থতার হার অনেকটাই বৃদ্ধি পেয়েছে। কিন্তু করোনা থেকে সতর্ক ও সজাগ এমনকি দেশ থেকে এই ভাইরাসকে সম্পূর্ণভাবে নির্মূল করার জন্যই এই পদক্ষেপ। গুজরাটের অতিরিক্ত মুখ্য সচিব পঙ্কজ কুমার এই ঘোষণা করেছেন, বিশেষ করে বরোদা সুরাট রাজকোট আমেদাবাদ এই সমস্ত শহরে চলবে রাত ১১ টা থেকে সকাল ছয়টা পর্যন্ত নাইট কার্ফু।

ইতিমধ্যেই গুজরাটে বিভিন্ন অনুষ্ঠানে লোক জামায়াতের সংখ্যা ১০০ থেকে ২০০ করা হয়েছে। রাজ্যের অতিরিক্ত মুখ্য সচিবের বিষয়ে জানিয়েছেন মানুষকে নিজেদের তরফ থেকে সচেতন ও সজাগ থাকতে হবে। সাথে সামাজিক দূরত্ব ও বিভিন্ন নিয়ম বিধি মেনে চলতে হবে। বিশেষ করে হোটেল-রেস্তোরাঁ সুইমিংপুল বিবাহ অনুষ্ঠান সব জায়গাতেই সামাজিক দূরত্ব বজায় রাখা আবশ্যক। তাছাড়া ভ্রমণের ক্ষেত্রে এই বিষয়টিকে পর্যবেক্ষণ করতে হবে গভীরভাবে।।