বিনামূল্যে রান্নার গ্যাস দেওয়া নিয়ে বড় ঘোষণা অর্থমন্ত্রীর, উপকৃত হবে ৮ কোটি পরিবার

করোনা নিয়ে এখন মানুষের প্রাণ ওষ্ঠাগত, মানুষ এই করোনা আতঙ্কে গৃহবন্দী। তারা এখন ভেবে নিজেদের সামাল দিতে পারছে না, তাদের জীবন আগামী দিনে চলবে কিভাবে? কারণ আগামী ২১ দিন সারা ভারতে লক ডাউন। সমস্ত কাজ কর্ম বন্ধ হয়ে পরে আছে। এই অবস্থায় দাঁড়িয়ে দরিদ্র শ্রেণীর মানুষেরা একেবারে দুশ্চিন্তার মধ্যে জীবন কাটাচ্ছে।

এবার সেই কথা মাথায় রেখেই কেন্দ্রীয় সরকার কয়েকটি প্যাকেজ , সুযোগ সুবিধা নিয়ে এসেছে। আজ বিশেষ কথা মাথায় রেখে অর্থমন্ত্রী অনেক কয়েকটি সুযোগ- সুবিধার কথা জানিয়েছেন। তিনি আজ বেলা ১ টার সময় বিভিন্ন গরীব মানুষদের সুযোগ সুবিধার কথা জানিয়েছেন। সাথে নারীদের কথা মাথায় রেখেও বিভিন্ন স্কিমের কথা ঘোষণা করেছে। তিনি জানিয়েছে এখন মোট ১ লক্ষ ৭০ হাজার কোটি টাকার একটি প্যাকেজ তৈরী করা হয়েছে। এর মধ্যে প্রায় ৮০ কোটির বেশী মানুষ উপকৃত হতে চলেছেন।

রেশন থেকে শুরু করে বিভিন্ন স্কিমের কথা ঘোষণা করেছেন। এবার তার থেকেও মহিলাদের কথা মাথায় রেখে যে স্কিমের কথা ঘোষণা করেছেন, সেটাই সব থেকে বেশী গুরুত্বপূর্ণ। অর্থমন্ত্রী বিপি এল মহিলাদের উদ্দেশ্যে জানিয়েছেন, এবার থেকে আগামী ৩ মাস পর্যন্ত উজ্জ্বল যোজনার অন্তর্গত মহিলাদের ৩ টি করে সিলিন্ডার বিনামূল্যে দেওয়া হবে।

এবার থেকে আর কোনভাভাবেই চিন্তা করতে হবে না রান্নার গ্যাসের জন্য। অন্তত ৩ মাস পর্যন্ত এখন আর ধোয়ায় কষ্ট করতে হবে না তাদের। এই যে উজ্জ্বল যোজনা করা হয়েছে এর মধ্যে প্রায় ৮.৫ কোটি পরিবার উপকৃত হতে চলেছে। মহিলাদের সাথে তাদের পরিবারও এর সুবিধা পাবে। তো দেখা যাবে অনেক মানুষ এর অন্তর্গত আসতে চলেছে।