কাশ্মীরে ফের গুলির লড়াই, সেনার গুলিতে খতম ৪ জঙ্গি, কোণঠাসা জেহাদি সংগঠনগুলো

ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর হাতে বড় সাফল্য এলো। জম্বু কাশ্মীর সীমান্ত ফের একবার জঙ্গিদের রক্তে রাঙা হয়ে উঠলো। ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী সূত্রে খবর, বুধবার ভারতীয় সেনার সঙ্গে সংঘর্ষ চলাকালীন সেনাবাহিনীর গুলিতে উপত্যকা অঞ্চলে চার জঙ্গী খতম হয়েছে। ভারতীয় সেনাবাহিনীর তরফ থেকে জঙ্গি দমন অভিযান চালিয়ে জঙ্গিদের তল্লাশি করে তাদের খতম করা হয়েছে বলে জানা গিয়েছে।

বিশিষ্ট সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, দক্ষিণ কাশ্মীরের অনন্তনাগ জেলায় জঙ্গিদের একটি ডেরারয়েছে বলে গোপন সূত্রে খবর পান ভারতীয় সেনাবাহিনীর সদস্যরা। এরপরেই দ্রুত জঙ্গি দমন অভিযানের নকশা ছকে ফেলা হয়। বুধবার জঙ্গিদের ওই আস্থানাটিকে রীতিমতো ঘিরে ফেলে ভারতীয় সেনার রাষ্ট্রীয় রাইফেলস, সিআরপিএফ ও জম্মু-কাশ্মীর পুলিশের একটি যৌথ দল।

এদিকে খবর পেয়ে জওয়ানদের লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে জঙ্গীরা। ভারতীয় সেনা বাহিনীর সদস্যরাও পাল্টা আক্রমণ চালায়। উভয় পক্ষের সংঘর্ষে শেষমেষ চার জঙ্গিকে খতম করা সম্ভব হয়েছে। জঙ্গিদের ডেরা থেকে প্রচুর অস্ত্র শস্ত্র উদ্ধার করা হয়েছে। ওই অঞ্চলে এখনো আরো জেহাদী আস্তানা গেড়ে রয়েছে বলে খবর পাওয়া গিয়েছে।

উল্লেখ্য জম্বু কাশ্মীরের উপর থেকে বিশেষ মর্যাদা খর্ব করার পর থেকেই উপত্যাকা অঞ্চলে একের পর এক জঙ্গি দমন অভিযান চালিয়ে সাফল্য লাভ করেছে ভারতীয় সেনাবাহিনী। জইশ-ই-মহম্মদ, লস্কর-ই-তইবার মতো পাক মদতপুষ্ট কুখ্যাত জঙ্গী সংগঠন গুলির শীর্ষ নেতাসহ বহু সদস্যকে খতম করা সম্ভব হয়েছে। কাশ্মীরকে জঙ্গিমুক্ত করাই লক্ষ্য ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর। সেই লক্ষ্যের দিকে অত্যন্ত সফলতার সঙ্গেই এগিয়ে চলেছেন তারা।