মহিলা যাত্রী কাশতেই চালক বাস নিয়ে সোজা হাজির বেলেঘাটা আইডি হাসপাতালে

মহিলা যাত্রী কাশতেই চালক বাস নিয়ে হাজির বেলেঘাটা আইডি হাসপাতালে
প্রতীক ছবি

করোনার আতঙ্কে দিশাহীন দেশবাসী। দেশজুড়ে চলছে লক ডাউন, এই পরিস্থিতিতে বাড়ি থেকে বের হতে মানা করেছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। কিন্তু বৃহস্পতিবার এক মহিলা যাত্রীকে নিয়ে হুলুস্তুল কান্ড ঘটে গেলো কলকাতার বেলেঘাটা আইডি হাসপাতালে। জানা গিয়েছে এক মহিলা এসবিএসটিসির বাসে উঠেছিলেন, তিনি অনবরত কাশতে থাকেন, তার এই পরিস্থিতি দেখে ওই বাস চালক কোনো ঝুঁকি না নিয়েই বাস নিয়ে সোজা চলে যান বেলেঘাটা আইডি হাসপাতালে।

কিন্তু নাছোড়বান্দা ওই মহিলা কোনোভাবেই বাস থেকে নামতে নারাজ, পরে বেলেঘাটা থানায় খবর দেওয়া হলে পুলিশের সাহায্যে এম আর বাঙ্গুর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়ে বেলেঘাটা আইডি হাসপাতাল চত্বরে। জানা গিয়েছে সরকারি বাসটির চালক বেশ কয়েকজনকে আসানসোলে নিয়ে গিয়েছিলেন,যাত্রীদের নামিয়ে বাসটির আবার কলকাতার ধর্মতলায় আসার কথা ছিলো, সেইমতো চালক বাস নিয়ে রওনা হয়।

আসার পথে বরাকর থানার এক পুলিশকর্মী এক মহিলাকে সেই বাসে উঠিয়ে দিয়ে ধর্মতলায় নামিয়ে দিতে বলেন।সেই মতই ওই চালক ওই মহিলাকে নিয়ে ধর্মতলায় নিয়ে আসেন। বাসচালক লক্ষ্য করেন যে, ওই মহিলা গোটা রাস্তায় অনবরত কাশতে কাশতে আসছিলেন।তিনি ধর্মতলায় নামতে না চাওয়ায় খবর দেওয়া হয় পুলিশকে।পুলিশ ওই বাস চালককে জানায় যে, তাকে বেলেঘাটা আইডি হাসপাতালে ভর্তি করার জন্য।

কিন্তু এই মহিলা কোনোভাবেই বাস থেকে নামতে রাজি হননি। পরে পুলিশ এসে তাকে জোর করে এম আর বাঙ্গুর হাসপাতালে নিয়ে যায়। সাথে ওই বাস চালক ও বাসের কন্ডাক্টরকেও হাসপাতাল নিয়ে যাওয়া হয় পরীক্ষার জন্য। এই ঘটনায় বেশ চাঞ্চল্য ছড়িয়েছে বেলেঘাটায়।