অভিনব প্রচার বিজেপির, দিলীপ ঘোষের স্টিকার এলো মেসেঞ্জার ও হোয়াটসঅ্যাপে

একুশের নির্বাচনী দামামা বেজে গিয়েছে। ভোটযুদ্ধে প্রধানত তৃণমূল এবং বিজেপি একে অপরের প্রবল প্রতিদ্বন্দ্বী হিসেবে সম্মুখ সমরে দাঁড়িয়ে। প্রচারের পাল্টা প্রচার, অভিযোগের পরিপ্রেক্ষিতে পাল্টা অভিযোগ, চ্যালেঞ্জের পাল্টা চ্যালেঞ্জ শেষে এবার এক অভিনব প্রচারে নেমেছে বঙ্গ বিজেপি শিবির। প্রচারের মাধ্যম হিসেবে বঙ্গ বিজেপি শিবির এবার বেছে নিয়েছে হোয়াটসঅ্যাপ মেসেঞ্জারের প্ল্যাটফর্মকে।

বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের মুখ নিঃসৃত নানান সংলাপ দিয়ে হোয়াটসঅ্যাপের স্টিকার বানানো হয়েছে। স্টিকার গুলিতে দিলীপ ঘোষের মুখই ব্যবহার করা হয়েছে। গেরুয়া শিবিরের রাজ্য সভাপতির নানান সময়ের নানান জনপ্রিয় মন্তব্যগুলি ব্যবহার করে স্টিকার গুলি বানানো হয়েছে। দিলীপ ঘোষের জনপ্রিয় মন্তব্য “ততটাই মারুন যতটা সইতে পারবেন”, “তোলাবাজি বন্ধ হবে, এসো বন্ধু খেলা হবে” এরকমই আরো নানান ধরনের সংলাপ ব্যবহার করে স্টিকার বানানো হয়েছে।

হোয়াটসআপ এবং ফেসবুকের মেসেঞ্জারের জন্যই প্রধানত এই স্টিকারগুলি বানিয়েছে বিজেপির আইটি সেল। বিরোধী তৃণমূলকে বিঁধেও বানানো হয়েছে স্টিকার। “টিএমসির একটাই পোস্ট, বাকি সব ল্যাম্পপোস্ট”, “এই মাটিতেই হিসাব হবে, গেরুয়া আবিরে খেলা হবে”, দিলীপ ঘোষের ছবি ব্যবহার করে এমনই সব মন্তব্য তুলে ধরা হয়েছে স্টিকার হিসেবে।

আসন্ন একুশের লড়াইয়ে ২০০ আসনে জেতার লক্ষ্যমাত্রা নিয়ে এগোচ্ছে বিজেপি। দক্ষিণবঙ্গের ৭০টি আসন এবং উত্তরবঙ্গের ৪০টি আসন টার্গেট করেই এগোচ্ছে বিজেপি।