সকলেই বড় মাপের অভিনেত্রী! তবুও সিঁদুর লাগাতে ভোলেন না এরা

ভারতীয় হিন্দু সংস্কৃতি অনুযায়ী, ভারতীয় সধবা মহিলারা স্বামীর মঙ্গল কামনার্থে সিঁথিতে সিঁদুর লাগিয়ে থাকেন। ভারতীয়দের বিশ্বাস অনুযায়ী, সিঁথির সিঁদুর ভারতীয় মহিলাদের কাছে এক অতি প্রাচীন ঐতিহ্য। ভারতীয় সাধারণ মহিলাদের পাশাপাশি সেলিব্রিটি দুনিয়ার মহিলারাও কিন্তু অনুষ্ঠান বিশেষে সিঁথিতে সিঁদুর লাগান।

এদের মধ্যে অন্যতম হলেন, বিরাটপত্নী অনুষ্কা। নেটিজেনদের নিশ্চয় মনে আছে, অনুষ্কা তার বৌভাতের অনুষ্ঠানে সিঁথিতে সিঁদুর লাগিয়ে ছিলেন। এছাড়াও করবা চৌথের ব্রত পালনের সময়ও অনুষ্কার কপালে সিঁদুর দেখা গিয়েছিল।

অনুষ্কার পাশাপাশি দীপিকাকেও বেশ কিছু অনুষ্ঠানে কপালে সিঁদুর লাগাতে দেখা গিয়েছে। প্রিয়াঙ্কা চোপড়াও খ্রিস্ট ধর্মাবলম্বী পরিবারে বিয়ে করলেও বেশ কিছু ক্ষেত্রে তাঁকেও ভারতীয় পোশাকের সঙ্গে মানানসই সিঁদুর লাগাতে দেখা গিয়েছে। বচ্চন পরিবারের বধূ ঐশ্বর্য রাই বচ্চনকেও বেশকিছু অনুষ্ঠানে সিঁদুর লাগাতে দেখা গিয়েছে।

এসকল সেলিব্রিটিদের পাশাপাশি বলিউডের অন্যতম অভিনেত্রী বিপাশা বসুও ট্রাডিশনাল পোশাকের সঙ্গে মানানসই সিঁদুর লাগিয়ে থাকেন। কারিনা কাপুর খানকেও মাঝেমধ্যেই কপালে সিঁদুর লাগাতে দেখা যায়। বলিউডেরই অপর এক শিল্পী শিল্পা শেটিও ভারতীয় পোশাক শাড়ির সঙ্গে কপালে সিঁদুর লাগাতে ভোলেন না। এছাড়াও সোনাম কাপুর এবং বিদ্যা বালানও শাড়ির সঙ্গে কপালে সিঁদুর লাগিয়ে থাকেন।