চলে গিয়েও ফের রাজ্যে ফিরলো শীত, কতদিন থাকবে ঠান্ডা! আপডেট দিলো হাওয়া অফিস

শীতের আমেজ এখনও যে রাজ্য থেকে দূর হয়নি তার ছোট্ট ছোট্ট কিছু স্পেল এখনো বাকি রয়েছে সেটার কথা স্পষ্ট জানিয়ে দিল আবহাওয়া দপ্তর। আগামীকাল রবিবার থেকেই ফের রাজ্যে জাকিয়ে পড়তে চলেছে শীত। আর এই ছোট্ট স্পেল চলবে আগামী বুধবার পর্যন্ত। আগামী সোমবার থেকেই নতুন বছরের দ্বিতীয় মাস ফেব্রুয়ারি, আর ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে দারুন শীতের আমেজেই কাটবে রাজ্যবাসীর, সেটা স্পষ্ট।

তবে উত্তরবঙ্গের সঙ্গে দক্ষিণবঙ্গের কিছুটা হলেও রয়েছে তফাৎ। আজ উত্তরবঙ্গ জুড়ে প্রচণ্ড শীতের দাপট ও কুয়াশাচ্ছন্ন আকাশ। কিন্তু গাঙ্গেয় পশ্চিমবঙ্গে আকাশ মেঘলা থাকার কারণে বৃদ্ধি পেয়েছে উষ্ণতা। গতকালের তুলনায় কলকাতার আজকের সর্বনিম্ন তাপমাত্রা ২ ডিগ্রীর মতো বৃদ্ধি পেয়েছে। আজ কলকাতা সর্বনিম্ন তাপমাত্রা ১৫ ডিগ্রীর ঘরে। এদিকে বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বোচ্চ ৯৮% র ঘরে। সকালের দিকে দক্ষিণবঙ্গ কিছুটা কুয়াশাচ্ছন্ন আকাশ, বেলা বাড়ার সাথে সাথে তা দূর হবে বলে জানা গেছে।

কিন্তু উত্তরবঙ্গে আগামী ২৪ ঘণ্টায় দৃশ্যমানতা আরো অনেকটাই নিচে নেমে আসবে, কিছু কিছু জায়গায় দৃশ্যমানতা ৫০ থেকে ২০০ মিটারের মধ্যে নেমে আসবে। গাঙ্গেয় পশ্চিমবঙ্গের তাপমাত্রা সময়ের সাথে সাথে কিছুটা হলেও বৃদ্ধি পাবে, কারণ বিভিন্ন জায়গায় আংশিক মেঘলা আকাশ।