শনিবারে এই কয়েকটি জিনিস ভুলেও কিনবেন না, জীবনে আসতে পারে মহা বিপদ

গ্রহরাজ শনি দেবতাকে আমরা সবাই ভয় পাই কারণ গহরাজ কর্মফল দাতা অর্থাৎ আপনি যে রকম কর্ম করবেন, সেই অনুযায়ী আপনাকে ফল দেবেন গ্রহরাজ। এই ভয় পাওয়ার কারণেই হয়তো আমরা প্রতি শনিবার গিয়ে কোন শনি মন্দিরে বা কোনো হনুমান মন্দিরে পুজো দিয়ে থাকি। এর ফলে অনেকেই মনে করেন আমরা হয়ত গ্রহরাজ এর কুপ্রভাব থেকে মুক্তি পাব। কিন্তু এই ধারণা সম্পূর্ণ ভুল আপনার কর্মের ওপর গ্রহরাজ আপনাকে ফল দেবেন। আপনি যদি ভাল কর্ম করে থাকেন তাহলে গ্রহরাজ আপনাকে দুই হাত ভরে দেবেন। আর যদি খারাপ কর্ম করে থাকেন তাহলে আপনার থেকে সমস্ত কিছু কেড়ে নেবেন।

গ্রহরাজের কুপ্রভাব থেকে মুক্তি পাওয়ার জন্য অনেকেই শনিবার দিনকে বিধিনিষেধ মেনে চলে। অনেকেই এই দিন নিরামিষ আহার গ্রহণ করেন, আমিষ ছুঁয়েও দেখেননা। ঠিক একিভাবেই শনিবার দিন কিছু কিছু জিনিস একদমই কেনা উচিত নয়। শনিবার দিন কখনোই কালো সরষে বা গোটা সরষে অথবা সরষের তেল কোনটাই কেনা উচিত নয়। বরং এই দিন কোনো শনি মন্দিরে গিয়ে সরষের তেল দান করলে ভালো ফল পাওয়া যায়।এইদিন ভুল করেও নুন কেনা উচিত নয়। মনে করা হয় এদিন লুন কিনলে ধার-দেনায় ভুগতে হতে পারে আপনাকে।

এছাড়াও শনিবার দিন কখনোই লোহার জিনিসপত্র কেনা উচিত নয় তাহলে গ্রহরাজ খুবই অসন্তুষ্ট হন। লোহা জিনিসের মধ্যে গাড়ি পরে তাই সেই দিন কোনরকম যানবাহন কেনার ক্ষেত্রেও বিরত থাকাই ভালো। ভুলেও এইদিন কালো জামাকাপড় বা কোনো কালো জিনিসপত্র কিনবেননা। তবে এদিন আপনি কালো জামাকাপড় বা কোনো জিনিসপত্র কোনো গরীব দুঃখীকে দান করতে পারেন, তাহলে শনিদেব খুবই প্রসন্ন হন। এছাড়াও শনিবার ছাতা কেনা উচিত নয়, এরফলে হয়তো আপনার জীবনে সমস্যা নেমে আসতে পারে। পারলে শনিবার দিন কোনো কাঠের জিনিসপত্র কেনা থেকে নিজেকে বিরত রাখুন। দেখবেন আপনার জীবনে আর কোন সমস্যা আসছেনা।