আপনি কি প্রধানমন্ত্রী হ’তে চান? স্প’ষ্ট জ’বা’ব দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রধানমন্ত্রীর মসনদে বসার কোনও ইচ্ছে নেই। সম্প্রতি এমনটাই দাবি করলেন তিনি, তিনি জানান, মানুষের মুখে হাসি ফোটানো এবং দেশের উন্নয়নই হল তাঁর একমাত্র লক্ষ্য।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কে এদিন কলকাতায় ইন্ডিয়া টুডে কনক্লেভ ইস্ট অনুষ্ঠানে বিরোধী ঐক্য নিয়ে প্রশ্ন করা হয়। তাঁকে প্রশ্ন করা হয়, যেখানে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল, তেলাঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাওরা ভবিষ্যতের নেতা হয়ে উঠতে চান, সেখানে বিরোধী দলগুলিকে একই ছাতার তলায় আনতে কংগ্রেসের দরকার আছে কি?

মমতা বন্দ্যোপাধ্যায় প্রত্যুত্তরে বলেন, আমি প্রথমেই বলে দিচ্ছি যে আমার বড় কোনও পদ বা বড় কোনও জিনিসের প্রতি মোহ নেই। আমার সেজন্য কোনও কাজ করি না।

আরো পড়ুন: FBI-র খাতায় মো’স্ট ওয়ান্টেড নারী! তিনিই বিশ্বের “ক্রিপ্টোকুইন”, জানুন কা’হি’নী

কখনও কখনও আমাদের কোনও কিছু উৎসর্গ করতে হয়। যদি প্রয়োজন পড়ে, তাহলে কাউকে বিড়ালের গলায় ঘণ্টা বাঁধতে হয়।সেই অনুষ্ঠানে মমতা বন্দ্যোপাধ্যায় প্রধানমন্ত্রী হওয়ার ক্ষেত্রে কতটা উৎসাহিত।

সেই প্রসঙ্গে প্রশ্ন করা হলে তিনি পরিস্কার করে উল্লেখ করেন, আমার একটাই বিষয়েই মনোযাগ আছে- আমার দেশ অগ্রগতি, আমার দেশ উন্নয়ন, আমার যুব সম্প্রদায় কর্মসংস্থানের সুযোগ, মহিলাদের ক্ষমতায়ন, কৃষকদের হাসি, শ্রমিকদের হাসি, সারা বিশ্বের আমাদের দেশের দারুণ ভাবমূর্তি গড়ে ওঠা এবং সবাই মিলে জোটবদ্ধ ভারত গড়ে তোলা।