প্রায়ই স্ব’প্নে কি প্রাক্তণকে দেখছেন? কি’সে’র সংকেত জেনে নিন

সম্পর্ক শেষ হয়ে গেলেই তা জীবন এবং মন ও স্মৃতি কোন কিছু থেকেই অত সহজে মুছে যায় না। তাই প্রায় রাতেই ঘুমানোর সময় প্রাক্তনের মুখ এবং তার সাথে কাটানো সময় ও স্মৃতি আমাদের মনে পড়ে যায়।

১) আমাদের যখন মন খারাপ থাকে আমরা সেই পরিস্থিতি থেকে বেরোনোর চেষ্টা করি। এবং আশেপাশের যাকে পাই তাকেই জড়িয়ে ধরে আঁকড়ে ধরে বাঁচতে চেষ্টা করি। সেই মুহূর্তে প্রাক্তন প্রেমিক অথবা প্রেমিকার কথা মনে আসাটা কোন অস্বাভাবিক ব্যাপার নয়।

২) সেই সময়ে সঙ্গীর সাথে কাটানো মুহূর্তগুলো মনে পড়ে যায়। ভালো কিছু মুহূর্ত বারবার মনে আসে এবং তখন জীবন উত্তাল ঢেউ এ ভেসে যায়। আবার চোখের সামনে কোনো ভালো কিছু হতে দেখলে বা অন্য কোন কিছু খুব ভালো ও সুন্দর হতে দেখলেই সঙ্গীর কথা মনে পড়ে যায়। একাকী অবস্থায় সঙ্গীর সাথে কাটানো মুহূর্তগুলো বারবার মনে পড়ে মনকে সাগরের ঢেউয়ের মতন উত্তোলিত করে তোলে।

৩) আবার কখনও আপনি এমন জিনিস দেখছেন যা দেখে আপনার খুব বিরক্ত লাগছে।কিন্তু সেই বিরক্তিকর সময় ও আপনার প্রাক্তন কথা আপনার মনে আসবে। এবং সেই বিরক্তকর ব্যাপারটির সাথে যদি আপনি আপনার প্রাক্তন এর সাথে ঘটে যাওয়া কিছু ঘটনার মিল পান তাহলে তা আপনার মনকে আরো বেশি করে নাড়া দেবে।

৪) অনেক সময় দেখা যায় যে আমরা আমাদের প্রাক্তন এর মুখের সাথে কোন একটি ব্যক্তির মুখের মিল পেলাম। তখন তাঁর আচার-ব্যবহার কথাবার্তা সবকিছুর সাথেই যেন আপনি আপনার প্রাক্তন কে মিলিয়ে ফেলবেন।