এইসব জায়গায় রাখবেন না আপনার ফো’ন! বি’প’দে পড়তে পা’রে’ন যখন তখন

আপনার অত্যন্ত সাধের এবং পছন্দের স্মার্টফোন এইসব জায়গাগুলোতে রাখলে ঘটে যেতে পারে বিপদ। আসুন জেনে নিন সেই জায়গা গুলি কি কি।

১) অনেক ব্যক্তির প্যান্টের পেছনদিকে ফোন রাখা অভ্যেস।এই অভ্যাস আজকেই ঝেরে ফেলুন। যদি ভুল করে কখনো কোথাও বসে পড়েন তাহলে আপনার ফোন ক্ষতিগ্রস্ত হতে পারে ও ফোনের ব্যাটারি নষ্ট হতে পারে। তার সাথে সাথেই বিশেষজ্ঞদের মতে যে ফোনের সিগনালে শরীরের কোষ ভীষণভাবে ক্ষতিগ্রস্ত হয়।সেই কারণে আপনার শরীর ক্ষতিগ্রস্ত হয়ে শরীরে সায়াতিক কার মতন নার্ভের রোগ দেখা দিতে পারে।

২) স্মার্টফোন থেকে ইলেকট্রো-ম্যাগনেটিক রেডিয়েশন বিকিরণ হয়। যা মানুষের শরীরে চরম ক্ষতিগ্রস্ত হতে পারে। যাদের হৃদরোগের সমস্যা আছে তারা কখনই বুক পকেটে কোন রাখবেন না। যাদের হৃদরোগের সমস্যা রয়েছে তারা এখনই সাবধান হয়ে যান এবং ডায়াবেটিসের সমস্যা যাদের রয়েছে 40 এর উর্ধে মানুষদের জন্য এই একই সাবধানতা অবলম্বন করা উচিত।

৩) যেসব পুরুষ প্যান্টের পকেটের ফোন রাখেন তারা হারাতে পারেন আপনাদের পুরুষত্ব। চমকে যাওয়ার মতো বা অবাক হওয়ার মতো কোনো কারণই নয়। কারণ ফোনের রেডিয়েশন এর জন্য আপনার স্পার্ম কাউন্ট কমে যেতে পারে। ফলে বড়োসড়ো প্রভাব পড়তে পারে যৌন জীবনে।

৪) অনেক মহিলারা অনেক সময় রান্নাঘরে গ্যাসের পাশে ফোন রেখে কাজ করেন। এতে আগুনের তাপে ফোন ফেটে যেতে পারে এবং প্রাণহানির হতন দুর্ঘটনাও ঘটে যেতে পারে।