উষ্ণ পৃথিবীকে ঠাণ্ডা করতে বৃক্ষই ভরসা! সবুজায়নের লক্ষ্যে চারা গাছ বিতরণ মালদায়

মালদা, ১৯ সেপ্টেম্বর: সবুজায়নের লক্ষ্যে চারা গাছ বিতরণ। একটি স্বেচ্ছাসেবী সংস্থা, ইংরেজবাজার পৌরসভার ১৭ নং ওয়ার্ড কমিটি এবং জেলা বনদপ্তর এর উদ্যোগে পথ চলতি মানুষদের মধ্যে প্রায় ২০০ টি চারা গাছ বিতরণ করা হয়। শনিবার সকাল ১১ টা নাগাদ মালদা শহরের রাজ হোটেল মোড় এলাকায় আম, জাম, কাঁঠাল,মেহেগুনি সহ বিভিন্ন প্রজাতির চারা গাছ বিনামূল্যে পথ চলতি মানুষদের মধ্যে বিতরণ করা হয়।

উপস্থিত ছিলেন, ইংরেজবাজার পৌরসভার ১৭ নং ওয়ার্ডের কো-অর্ডিনেটর শুভময় বসু, বিশিষ্ট আইনজীবী হাসান আলী শাহ সহ অন্যান্যরা। শনিবার সকালে চারাগাছ নেওয়ার জন্য রাজ হোটেল মোড় এলাকায় ব্যাপক ভিড় জমে পথচলতি মানুষদের। স্বেচ্ছাসেবী সংগঠনের পক্ষ থেকে মাইকের মাধ্যমে করোনা মোকাবিলায় সকলকে সচেতন থেকে মাস্ক ব্যাবহার করার জন্য আবেদন করা হয়। পাশাপাশি পৃথিবীর ভারসাম্য বজায় রাখতে গাছ লাগানো কতটা প্রয়োজনীয় তা নিয়েও সচেতন করেন তারা।

এই বিষয়ে ইংরেজবাজার পৌরসভার ১৭ নং ওয়ার্ডের কো-অর্ডিনেটর শুভময় বসু জানান, একটি স্বেচ্ছাসেবী সংস্থা, ১৭ নং ওয়ার্ড কমিটি এবং বনদপ্তর এর সহযোগিতায় শনিবার প্রায় ২০০ জন পথচলতি মানুষদের মধ্যে আম, জাম, কাঁঠাল, মেহগুনি সহ বিভিন্ন প্রজাতির চারা গাছ তুলে দেওয়া হয়।