“বেসুরো” রাজীব ছাড়লেন মন্ত্রিত্ব, বনমন্ত্রীর পদ থেকে দিলেন ইস্তফা

শুভেন্দু অধিকারীর পর এবার রাজ্য শাসকদলের অপর এক মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়কে নিয়েও রাজনৈতিক শিবিরের দীর্ঘ জল্পনার অবসান ঘটলো। একুশের বিধানসভা নির্বাচনের প্রেক্ষাপট দলবদলে ধারাই অব্যাহত রাখার পথে এগোচ্ছেন রাজীব বন্দ্যোপাধ্যায়। তার আগে আপাতত রাজ্যের মন্ত্রী পদ থেকে পদত্যাগ করলেন রাজীব বন্দ্যোপাধ্যায়। তৃণমূল সুপ্রিমো কাছে আজই তার ইস্তফাপত্র পৌঁছেছে।

প্রসঙ্গত উল্লেখ্য, তৃণমূল দলের একাধিক নেতাকর্মী, বিধায়ক, সাংসদের মতো রাজিব বন্দ্যোপাধ্যায়ও বিগত বেশ কয়েকদিন যাবৎ দলের বিরুদ্ধে “বেসুরো” গাইছিলেন। দিন যতই এগোচ্ছে, তার দল বদলের জল্পনা ততই দৃঢ় হচ্ছে। এর মাঝে অবশ্য তৃণমূলের তরফ থেকে তার মানভঞ্জনের প্রচেষ্টাও চালানো হয়েছিল। তাতে অবশ্য বিশেষ লাভ হয়নি। রাজ্যের বনদফতরের ক্যাবিনেট মন্ত্রী তার দল ত্যাগের সিদ্ধান্তেই অনড় রয়েছেন।

সম্প্রতি, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে একটি লিখিত দিয়ে তিনি জানিয়েছেন, “অত্যন্ত দুঃখের সঙ্গে জানাচ্ছি এই যে ২২শে জানুয়ারি, ২০২১ তারিখে রাজ্যের বনদফতরের ক্যাবিনেট মন্ত্রীর পদ থেকে ইস্তফা দিলাম।” তিনি আরও লিখেছেন, এতদিন পশ্চিমবঙ্গের মানুষের জন্য কাজ করতে পেরে তিনি নিজেকে অত্যন্ত সম্মানিত এবং ধন্য মনে করছেন।

পশ্চিমবঙ্গবাসীর সেবা করার সুযোগ দেওয়ার জন্য তিনি তৃণমূল সুপ্রিমোকে কৃতজ্ঞতা জানিয়েছেন। পাশাপাশি তিনি জানিয়েছেন, তিনি তার ইস্তফাপত্রের একটি কপি ইতিমধ্যেই রাজ্যপাল জগদীপ ধনখড়ের কাছে পাঠিয়ে দিয়েছেন। বলা বাহুল্য, তার এই ইস্তফা প্রদান মারফত বিজেপি শিবিরে তার যোগদানের জল্পনা আরো দৃঢ় হলো।