আজ সন্ধ্যা ৭ টা পর্যন্ত প্রচার চালাতে পারবেন না দিলীপ ঘোষ, নিষেধাজ্ঞা কমিশনের

নির্বাচন যত এগোচ্ছে, রাজনৈতিক নেতা-নেত্রীদের অনভিপ্রেত মন্তব্যের জেরে রাজ্য রাজনীতি ততটাই সরগরম হয়ে উঠছে। নির্বাচন কমিশন গত সোমবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রচারের উপর ২৪ ঘন্টার জন্য নিষেধাজ্ঞা জারি করেছিল। এবার বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের প্রচারের উপর ২৪ ঘণ্টার জন্য নিষেধাজ্ঞা জারি করলো নির্বাচন কমিশন।

নির্বাচন কমিশনের নিষেধাজ্ঞা অনুসারে ১৫ এপ্রিল সন্ধে ৭টা থেকে ১৬ এপ্রিল সন্ধে ৭টা পর্যন্ত প্রচার চালাতে পারবেন না দিলীপ ঘোষ। শীতালকুচি কাণ্ড নিয়ে দিলীপ ঘোষের অনভিপ্রেত মন্তব্যকে কেন্দ্র করে উত্তাল হয়ে উঠেছিল রাজ্য। এই অভিযোগের ভিত্তিতেই কমিশনের তরফ থেকে নিষেধাজ্ঞা জারি হলো দিলীপ ঘোষের প্রচারর উপর।

শুধু দিলীপ ঘোষ নয়, নির্বাচন কমিশনের নিশানায় রয়েছেন বিজেপি নেতা সায়ন্তন বসুও। বিতর্কিত মন্তব্য করে নির্বাচনবিধি লঙ্ঘন করার অভিযোগের পরিপ্রেক্ষিতে সায়ন্তন বসু কাছে নোটিশ পাঠিয়েছে কমিশন। আগামী ২৪ ঘন্টার মধ্যে উপযুক্ত জবাব পাঠাতে হবে কমিশনের কাছে। নতুবা কমিশন তার বিরুদ্ধেও পদক্ষেপ গ্রহণ করবে।

প্রসঙ্গত দিলীপ ঘোষের উপর নিষেধাজ্ঞা জারির আগে তার থেকেও শীতলকুচি কান্ডের পরিপ্রেক্ষিতে তার মন্তব্যের ব্যাখ্যা চেয়ে নোটিশ পাঠিয়েছিল কমিশন। তবে দিলীপের জবাবে সন্তুষ্ট নয় কমিশন। যে কারণে শেষমেষ দিলীপ ঘোষের প্রচারের উপর ২৪ ঘন্টার জন্য নিষেধাজ্ঞা জারি হল।