লোক নিয়োগ করছেন দিলীপ ঘোষ, দেওয়া হবে বেতন, আবেদন করবেন কিভাবে জেনে নিন

ফাইল ছবি

রাজনীতি নিয়ে অনেকেই অনেক সময় আগ্রহ প্রকাশ করে থাকে, এবার তাদের জন্য এক দারুণ সুযোগ। যদি আপনি জানতে চান বিভিন্ন রাজনৈতিক স্তরে কিভাবে পরিকাঠামোগত কাজ করা হয়? কিভাবে মানুষের সাথে যোগাযোগ গড়ে তোলা হয়? এমনকি কিভাবে নির্বাচনের পরিকল্পনা করা হয়, সেই সমস্ত কিছু জানার ও শেখার জন্য দারুন সুযোগ নিয়ে এসেছে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

সামনেই বাংলার বিধানসভা নির্বাচন আর সেই কথা মাথায় রেখেই শোনা যাচ্ছে বিজেপি সভাপতি একাধিক কাজের জন্য ইন্টার্নশিপ নিয়োগ করা শুরু করেছে যাদের দেয়া হবে বেতন।জানা গেছে আপাতত এই পদের জন্য শিক্ষাগত যোগ্যতার কোন প্রয়োজন নেই যা বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। জানা গেছে সকাল 11 টা থেকে সন্ধ্যা 6 টা পর্যন্ত কাজের শিফট রাখা হবে।

মোট চারটি বিভাগে নিয়োগ প্রক্রিয়া চলবে প্রথম বিভাগ হলো আইনজীবী, সেখানে বিভিন্ন বিল ও নীতি সংক্রান্ত নিয়ে সাহায্য করতে হবে আইনজীবীদের। এদিকে দেওয়া হবে প্রশিক্ষণ, কিভাবে আরটিআই মামলা দায়ের করতে হবে । এরপরের বিভাগ রয়েছে গ্রাফিক ডিজাইনিং এর। এই বিভাগে ভিডিও এডিটিং থেকে শুরু করে কার্টুন পোস্টার নির্মাণ সবকিছুর প্রশিক্ষণ দেওয়া হবে। আর সেই কারণেই নিজেদের প্রতিভা প্রদর্শনের জায়গা পাবে শিক্ষানবিশরা। আবেদনকারীদের নিজের বায়োডেটা sansad@amaderdilipda.in- এ ইমেল মারফত্‍ পাঠাতে হবে। সঙ্গে সিসি করতে হবে devworld24@gmail.com এই ইমেল আইডিতেও। বায়োডেটার পাশাপাশি একটি চিঠি দিতে হবে যেখানে আবেদনকারীরা এই ইন্টার্নশিপ থেকে নিজেদের প্রত্যাশার কথা লিখবেন।

এরপরের বিভাগ রয়েছে রাজনৈতিক রণকৌশল সঠিকভাবে বুঝতে পারা। মোটকথা মাঠে ঘাটে নেমে সাধারণ মানুষের মন বোঝা, আর সেই নীতিনির্ধারণের মাধ্যমে সাধারণ মানুষের রিপোর্ট জমা করা। এরপরের যে চতুর্থ বিভাগটি রয়েছে সেটি হলো সামাজিক যোগাযোগ বৃদ্ধি ও সামাজিক প্রচার। এই বিভাগে যারা কর্মরত অবস্থায় থাকবে সাথে নতুন প্রকল্পের বাস্তবায়ন করার সাথে সাথে রাজ্যের প্রত্যন্ত গ্রামে সমস্ত কিছু ছড়িয়ে দিতে হবে।