আপনার দুটি হাতের একটি রেখা কি মিলে গিয়েছে? তবে বদলে যাবে ভাগ্য

বলা হয় ২১ দিনে আমাদের হাতের রেখায় এমন কিছু লিখে দেন ঈশ্বর যা কোনদিন মুছে দেওয়া যায় না। হাতের রেখায় নাকি রয়েছে আমাদের ভাগ্য। তবে এই নিয়ে বিতর্কিত মতবাদ চিরকালই থেকে যায়। তবে বিশ্বাস করা যায় যে, পুরুষেরা নিজেদের ডান হাত এবং মহিলারা নিজেদের বাম হাত ভালোভাবে দেখলেই নিজের ভাগ্য নিজেই বুঝতে পারবেন।

বেশির ভাগ পুরুষ এবং মহিলাদের হাতে ১ থেকে ৫ রেখা থাকে। দুটি হাতের হৃদয়ের মিলন নিয়ে অনেকের মনে প্রশ্ন জাগে। আমাদের হাতের তালুতে তিনটি প্রধান রেখা থাকে যার মধ্যে অন্যতম হল আঙ্গুলের দিক দিয়ে প্রথম এবং প্রধান তম স্পষ্ট রেখা। এটিকে বলা হয় হৃদয় রেখা। দুটি হাতের তালু পাশাপাশি ভালোভাবে ধরলে দেখা যাবে যে হৃদয় রেখা জুড়ে গিয়ে একটি বিশেষ ধরনের আকৃতি তৈরি হয়েছে। এই রেখার উপর নির্ভর করে আমাদের দাম্পত্য জীবন কেমন যাবে।

দুই হাতের তালু পাশাপাশি রাখলে যদি হৃদয় রেখা যদি একটি সরলরেখা তৈরি হয় তাহলে মনে করা হয় যে সেই ব্যক্তিরা শান্তশিষ্ট স্বভাবের হয়। এরা কোন রকম অশান্তিতে জড়াতে চায় না। অশান্তি করেন এমন মানুষদের থেকে দূরে থাকতে পছন্দ করেন এরা। এই সমস্ত ব্যক্তিদের ক্ষেত্রে সম্বন্ধ করে বিয়ে হবার সম্ভাবনা সবথেকে বেশি থাকে।

দুই হাতের তালু পাশাপাশি রাখলে যদি হৃদয় রেখা কোন ভাবেই দূরে না যায় তাহলে মনে হবে যে এরা নিজেদের বয়সের তুলনায় বেশি বুদ্ধিমান এবং পরিণত হয়ে থাকে। অন্যেরা কি ভাবছে তা নিয়ে বিন্দুমাত্র মাথাব্যথা থাকে না এদের। নিজেদের থেকে বড় মানুষের সঙ্গেই বিয়ে হবার সম্ভাবনা থাকে বেশি।

দুই হাতের তালে পাশাপাশি রাখলে যদি হৃদয় রেখা অর্ধচন্দ্রের আকার ধারণ করে তাহলে মনে করা হয় যে এদের মনের জোর অনেক বেশি হয়। এরা যখন কাউকে ভালোবাসে তখন অন্তর দিয়ে ভালোবাসতে জানে। সাধারণত বহুদিনের বন্ধুকে বিয়ে করে এরা।