বায়ুসেনায় যুক্ত হল রাফাল, টুইট করে বিশেষ বার্তা দিলেন ধোনি

আজ ভারতীয় সেনাবাহিনীর জন্য এক ঐতিহাসিক দিন। আজকের দিনে হরিয়ানার আম্বালা বায়ু সেনা ঘাঁটিতে ফ্রান্স থেকে আগত দুর্দান্ত পাঁচটি রাফায়েল ফাইটার জেটের আনুষ্ঠানিক উদ্বোধন হলো। এই খবরে উচ্ছ্বাস প্রকাশ করেছেন ভারতের প্রাক্তন ক্রিকেট অধিনায়ক তথা প্যারাসুট রেজিমেন্টের টেরিটোরিয়াল আর্মি বিভাগের সাম্মানিক লেফটেন্যান্ট কর্নেল মহেন্দ্র সিং ধোনি।

বৃহস্পতিবার হরিয়ানার আম্বালা এয়ারবেসে ১৭ স্কোয়াড্রনে রাফায়েল ফাইটার জেটের আনুষ্ঠানিক অন্তর্ভুক্তি উপলক্ষে উচ্ছ্বাস প্রকাশ করে জোড়া টুইট করেছেন মহেন্দ্র সিং ধোনি। এরমধ্যে একটি টুইটে তিনি লিখেছেন, চূড়ান্ত আনুষ্ঠানিক উদ্বোধনের মাধ্যমে বিশ্বের সর্বশ্রেষ্ঠ  ৪.৫ জেনারেশন ফাইটার প্লেন (রাফায়েল), বিশ্বের সর্বশ্রেষ্ঠ পাইলটদের (ভারতীয় বায়ুসেনা বিভাগের পাইলট) হাতে পৌঁছালো।

এই টুইটে তিনি আরও লিখেছেন, ভারতীয় পাইলটদের নেতৃত্বে এবং ইন্ডিয়ান এয়ার ফোর্সের অন্যান্য সামরিক বিমানের সাথে যৌথভাবে কাজ করলে, এই “শক্তিশালী পাখি” (রাফায়েল ফাইটার জেট)র শত্রু নিধন ক্ষমতা আরো বাড়বে। পাশাপাশি দ্বিতীয় আরেকটি টুইটে ১৭ স্কোয়াড্রন “গোল্ডেন অ্যারো”র প্রতি শুভেচ্ছা জানিয়ে ধোনি লিখেছেন, মিরাজ ২০০০-এর সার্ভিস রেকর্ডকেও ছাপিয়ে যাবে রাফায়েল।

তিনি আরো লিখেছেন, ভারতীয় সেনাবাহিনীর সুখোই-৩০ বরাবরই তার প্রিয়। উল্লেখ্য, সুখোই-৩০কে রাশিয়া থেকে আমদানি করেছিল ভারত। তারপর প্রথম বিদেশি ফাইটার জেট প্লেন হিসেবে ফ্রান্সের দাসো এভিয়েশন থেকে গত ২৯শে জুলাই ভারতে এসে পৌঁছায় রাফায়েল।

সব খবর সরাসরি পড়তে আমাদের WhatsApp  Telegram  Facebook Group যুক্ত হতে ক্লিক করুন