সব বিজ্ঞাপনের অফার ফিরিয়ে দিলেন ধোনি, করলেন বড়ো খোলাসা, দিলেন বয়ান

বিশ্বকাপের পর আর বাইশ গজে দেখা যায়নি মহেন্দ্র সিং ধোনিকে। শুরু হয়েছে তাঁর অবসর নিয়ে জল্পনা। কাশ্মীরে গিয়ে তিনি ভারতীয় সেনার প্রশিক্ষণও নিয়ে এসেছেন। ধোনির ভবিষ্যৎ কি হবে বর্তমানে তা নিয়ে জল্পনা তুঙ্গে। ধোনি নিজেও এ বিষয়ে এখনও কিছু বলেননি। করোনার জেরে বন্ধ ক্রিকেট। তাই সবাই এখন নিজেদের বাড়িতে পরিবারের সাথেই সময় কাটাচ্ছেন। যদিও রোহিত শর্মা, মহম্মদ সামিকে অনুশীলন করতে দেখা গিয়েছে। তাঁরা দুজনেই অনুশীলনের ভিডিও ইনস্টাগ্রামে পোস্ট করেছিলেন। এই করোনা পরিস্থিতিতে ধোনিও নিজের বাড়িতেই পরিবারের সঙ্গে সময় কাটাচ্ছেন।

বাইক তাঁর পছন্দের, তারসঙ্গে তিনি ট্রাক্টরও কিনে ফেলেছেন। নিজের ফার্ম হাউসের জমিতে অর্গানিক চাষ করছেন তিনি। ট্রাক্টর চালিয়ে মাটি প্রস্তুত করতেও দেখা গিয়েছে তাঁকে।করোনার জেরে গোটা দেশ জুড়ে অবস্থা খারাপ। অনেকেই কাজ হারিয়েছেন। অনেকেই এমন রয়েছেন যাঁরা দুবেলা ঠিকঠাক খেতে পারছেননা। তাঁদের প্রতি সহমর্মিতা দেখিয়ে ব্র্যান্ড এনডোর্সমেন্ট করছেন না ধোনি।

জানা গিয়াছে, অনেক ব্র্যান্ড তাঁর সঙ্গে যোগাযোগ করছে, কিন্তু ধোনি পরিষ্কার জানিয়ে দিয়েছেন এই পরিস্থিতিতে তাঁর পক্ষে কোনও কিছু প্রমোট করা সম্ভব নয়। ধোনি মনে করছেন, দেশ জুড়ে যা আর্থিক সংকট চলছে, এর মধ্যে কোনকিছু প্রমোট করলে ভুল বার্তা যাবে। তাই তিনি ঠিক করেছেন, এই পরিস্থিতিতে তিনি কোনওরকম ব্যবসায়িক এনডোর্সমেন্ট করবেন না।