হাতির পিঠে যোগ অভ্যাস করতে গিয়ে ধপাস রামদেব! দেখুন ভাইরাল সেই ভিডিও

যোগ শিক্ষা প্রদানে বাবা রামদেবের খ্যাতি দুনিয়াজুড়ে ছড়িয়ে পড়েছে। ভারতের মানুষকে যোগ অভ্যাস এবং তার ফলাফল সম্পর্কে দীর্ঘদিন ধরেই নানাভাবে শিক্ষা প্রদান করে আসছেন তিনি। ২০০২ সাল থেকেই টেলি মাধ্যমে মানুষের মধ্যে যোগ অভ্যাস প্রচার করেন রামদেব। এছাড়াও বিভিন্ন অনুষ্ঠানে অংশগ্রহণ করেও যোগ শিক্ষা প্রদান করতে দেখা যায় তাকে। তবে এবার হাতির পিঠে চড়ে যোগ অভ্যাস করতে গিয়ে রীতীমতো হাসির খোরাক হলেন তিনি।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়েছে। ভিডিওটিতে দেখা যাচ্ছে বাবা রামদেব চিরাচরিত প্রথা অনুযায়ী যোগ অভ্যাস করছেন। তবে যোগ অভ্যাসের স্থান হিসেবে তিনি হাতির পিঠ বেছে নিয়েছেন। নিরীহ হাতিটি প্রথমদিকে স্বাভাবিকভাবেই সবকিছু মেনে নিয়েছিল। কিন্তু রামদেবের যোগ অভ্যাস শুরু হতেই নড়াচড়া করতে শুরু করে দেয় সে। যার ফলস্বরূপ টাল সামলাতে না পেরে হাতির পিঠ থেকে মাটিতে পড়ে যান রামদেব।

রামদেবের এইভাবে হাতির পিঠ থেকে পড়ে যাওয়ার ভিডিও মুহূর্তের মধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। অনেকেই ভিডিওটি নিয়ে রামদেবকে ট্রোল করছেন। অনেকে আবার হাতির স্বাস্থ্য সম্পর্কে উদ্বেগ প্রকাশ করছেন। অনেকেই প্রশ্ন তুলছেন, এভাবে হাতির পিঠে উঠে যোগ অভ্যাস করার কী প্রয়োজন ছিল। উল্লেখ্য, গত আগস্ট মাসে এভাবেই একবার বাইসাইকেল চালাতে চালাতে মাটিতে পড়ে যান রামদেব। সেই ভিডিওটিও সোশ্যাল মিডিয়ায় বেশ ভাইরাল হয়েছিল।