প্রতিদিন জমা দিন মাত্র ২ টাকা, আর পেয়ে যান ৩৬০০০ টাকা

ফের এক দারুণ প্রকল্পের কথা সামনে এলো যেটা কিনা আপনাকে ৬০ বছরের পরে সুখ স্বাচ্ছন্দ্যের মধ্যে রাখতে পারে। আসলে প্রধানমন্ত্রী শ্রম যোগী মানধন যোজনা যা কিনা, সহজেই মানুষকে আনন্দের মধ্যে রাখতে পারে। আপনি যদি ১৫ হাজার টাকার নিচে মাসিক আয় করে থাকেন তাহলে এই প্রকল্প আপনার জন্য। ১৮-৪০ বছরের মধ্যে এই প্রকল্পের সুবিধা গ্রহণ করতে পারে সবাই। তবে অবশ্যই আপনাকে ১৫ হাজারের নিচেই আয় থাকলেই মিলবে এই সুবিধা।

আপনি একটি নির্দিষ্ট টাকা জমা করেই ৬০ বছরের পর একটি নির্দিষ্ট টাকা হাতে পেতে পারেন। মাসিক ৩ হাজার করে বাৎসরিক ৩৬,০০০ টাকা। এই প্রকল্পের জন্য খুবই সহজ কাজ করতে হবে, ইতিমধ্যে ৪৫ লক্ষ মানুষ এই প্রকল্পের সাথে যুক্ত। এই প্রকল্পে ৬০ বছর পর্যন্ত ৫৫ টাকা করেজমা দিতে হবে, যার ফলে হিসেব করে দেখা যাবে দিনে মাত্র ২ টাকা করে জমা দিতে হবে আপনাকে। তবে বয়স বেশী হলে টাকার পরিমাণ বাড়বে বলে জানা গেছে। যেমন ২৯ বছর হলে ১০০ টাকা মাসে, ৪০ বছর হলে ২০০ টাকা।

এই প্রকল্পের নিয়ম হল অ্যাকাউন্ট হোল্ডার যত দেবে সরকারও ঠিক তত টাকাই দেবে যার ফলেই ৬০ বছরের পরে এই পেনশন সহজেই পাওয়া যাবে। এই প্রকল্প বিশেষ করে অসংগঠিত কর্মীদের কথা মাথায় রেখেই করা হয়েছে। তবে তাদের যেনো মাসিক আয় ১৫ হাজারের নিচে হয়। এই যোজনার জন্য প্রাথমিক যেসব জিনিস দরকার সেটা হল আঁধার কার্ড, জনধন অ্যাকাউন্ট। তবে আপনি আরো বিস্তারিত জানতে চাইলে এই টোল ফ্রী নম্বরে ফোন করতে পারেন, 1800 267 6888