পরীক্ষায় পাশ করিয়ে দিতে টাকা দাবি, শিলিগুড়ি কলেজের অধ্যাপকের নামে পুলিশে অভিযোগ দায়ের

টাকা নিয়ে পরীক্ষায় পাশ করানোর অভিযোগে শিলিগুড়ি কলেজের রাষ্ট্রবিজ্ঞানের অধ্যাপকের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দায়ের করল উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এই বিষয়ে উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দিলীপ কুমার সরকার বলেন যে গত পরশুদিন অফিস থেকে বাড়ি ফেরার পর জানতে পারি। মাননীয় উপাচার্য আমাকে অডিও ক্লিপগুলো পাঠায়। এবং উনি উনার তৃব্র ক্ষোভ প্রকাশ করেন।যেহুতু অডিও ক্লিপগুলোতে দেখলাম যে বারে বারে বিশ্ব বিদ্যালয়ের নাম নাম উচ্চারিত হচ্ছে।

সেখানে কি বলা হয়েছে সেটি আপনারা খুব ভাল করেই জানেন। যেহুতু আমাদের কাছে অত্যন্ত অসম্মানের মনে হয়েছে। যে অভিযুক্ত যে শিক্ষক তিনি বলবার চেষ্টা করছেন যে বিশ্ব বিদ্যালয়ের স্টাফদের একটা সম্পর্ক আছে। এবং ওই ছাত্রীকে বলা হচ্ছে যে একটি সুনির্দিষ্ট অর্থের বিনিময়ে তাকে পাশ করিয়ে দেওয়া হবে। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় একটা প্রাচীন বিশ্ব বিদ্যালয়। পরীক্ষা ব্যবস্থাটা একটা গুরুত্বপূর্ণ সংবেদনশীল বিষয়। ছাত্র ছাত্রীদের ভবিষ্যতের সঙ্গে যুক্ত।

আর সেইটা নিয়ে কেউ ছেলেখেলা করবে সেই আমরা কখনও হতে দিব না। এবং ওই ছাত্রীর অভিযোগের ভিত্তিতে অধ্যাপক অমিতাভ কাঞ্জিলালের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। এবং পুলিশি তদন্তে উঠে আসবে এই অডিওর সত্যতা। এর পাশাপাশি তিনি আরও বলেন যে আমরা উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের তরফ থেকে কলেজ কর্তৃপক্ষকে জানিয়ে দিয়েছি যে এই রকম ধরনের অভিযোগ ব্যক্তির বিরুদ্ধে এসেছে তাকে উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা সংক্রান্ত কোন কাজের সাথে রাখা যাবে না।