সবথেকে দ্রুত গতিতে ছোটা ইলেকট্রিক মোটরসাইকেলের ডেলিভারি শুরু দেশে, জানুন দাম

দেশের সবথেকে দ্রুতগতি সম্পন্ন ইলেকট্রনিক্স মোটরসাইকেলের ডেলিভারি শুরু করে দিল KRIDN সংস্থা। সূত্রের খবর আপাতত হায়দ্রাবাদ এবং ব্যাঙ্গালুরুতে সংশ্লিষ্ট সংস্থার ইলেকট্রনিক্স মোটরসাইকেল পাওয়া যাবে। এই ইলেকট্রনিক্স মোটরসাইকেল বাজারে ছেড়ে ভারতীয় গ্রাহকদের জন্য নতুন বছরের অফার নিয়ে হাজির KRIDN। তাই নতুন বছরের শুরুতেই যদি ইলেকট্রনিক্স মোটরসাইকেল কেনার ইচ্ছা থাকে তাহলে সেই ইচ্ছা পূরণ করবে KRIDN।

উল্লেখ্য, KRIDN সংস্থার ইলেকট্রনিক্স মোটরসাইকেল দেশের মধ্যে সবথেকে দ্রুতগতিসম্পন্ন। এই মোটরসাইকেল ঘন্টায় প্রায় ৯৫ কিলোমিটার পর্যন্ত গতি তুলতে পারে। এই অত্যাধুনিক ইলেকট্রনিক্স মোটরসাইকেলের মডেলের দাম শুরু হচ্ছে ১.২৯ লাখ টাকা থেকে। 5.5 kW অথবা 7.4 bhp- এই মোটরসাইকেলে 3 kWh lithium-ion ব্যাটারির ব্যবস্থা রয়েছে। 160 Nm torque ঘূর্ণন গতি সম্পন্ন গাড়িটি normal mode-এ ৮০ কিমি ও eco mode-এ ১১০ কিমি পর্যন্ত চলার ক্ষমতা রাখে।

এই মোটরসাইকেলের সামনে একটি 240 mm disc ও পিছনে 220 mm disc থাকছে। এরই সঙ্গে অবশ্য combined braking systemও থাকছে। এছাড়াও অন্যান্য সুযোগ-সুবিধার মধ্যে রয়েছে digital odometer এবং optional Bluetooth connectivity। KRIDN ও KRIDN R- আপাতত এই দুই ভ্যারিয়েন্ট-এ পাওয়া যাবে এই ইলেকট্রনিক্স মোটর সাইকেল।

সংস্থার তরফ থেকে জানানো হয়েছে, এই মোটরসাইকেলের প্রায় ৮০ শতাংশ পার্টস সম্পূর্ণভাবে ভারতীয় প্রযুক্তিতে তৈরি। ভবিষ্যতে এই ইলেকট্রনিক্স মোটরসাইকেল bike taxi services-এ ব্যবহৃত হওয়ার সম্ভাবনা রয়েছে। আগামী বছরের ফেব্রুয়ারি মাসের দিকে এই মডেলের মোটরসাইকেল মহারাষ্ট্র ও দিল্লি-এনসিআর-এও ডেলিভারি করার পরিকল্পনা গ্রহণ করেছে সংশ্লিষ্ট সংস্থা।