বড়ো সা’ফ’ল্য পেলো দিল্লি পুলিশ, বড়ো না’শ’ক’তা’র আগেই ধৃ’ত দুই পাকিস্তানি সমেত ৬ জ’ঙ্গি

সন্ত্রাসবাদের বিরুদ্ধে বড়সড় পদক্ষেপ গ্রহণ করলো দিল্লি পুলিশ। দিল্লি পুলিশের স্পেশাল সেলের তরফ থেকে একটি বিশেষ অভিযানে সন্ত্রাসবাদীদের বিরুদ্ধে বড় সাফল্য লাভ করা সম্ভব হয়েছে। ভারতের বিরুদ্ধে জঙ্গী নাশকতার ষড়যন্ত্র চালাচ্ছিল পাকিস্তান। তবে পাকিস্তানের ষড়যন্ত্র ফাঁস করে দিয়ে কার্যত তাদের প্ল্যান ভেস্তে দিল দিল্লি পুলিশের স্পেশাল সেল। একইসঙ্গে আবার পাকিস্তানে প্রশিক্ষিত দুই জঙ্গীসহ ছয়জন সন্ত্রাসবাদীকে গ্রেপ্তার করা হয়েছে।

স্পেশাল সেলের ডিএসপি প্রমোদ কুশওয়াহ জানিয়েছেন, ওই জঙ্গিদের কাছ থেকে প্রচুর পরিমাণে বিস্ফোরক উদ্ধার করা হয়েছে। একইসঙ্গে জঙ্গিদের থেকে প্রচুর পরিমাণে অস্ত্রশস্ত্র এবং আপত্তিকর নথিপত্র উদ্ধার করা হয়েছে। ওই সন্ত্রাসবাদি দলের মধ্যে দুইজনকে পাকিস্তান থেকে প্রশিক্ষণ দেওয়া হয়েছিল বলে জানা গিয়েছে।

তিনি আরো জানিয়েছেন, দিল্লি পুলিশের স্পেশাল সেট পাকিস্তানের সমর্থিত জঙ্গি সংগঠনের পর্দা ফাঁস করে দিয়েছে। এই অভিযানে পাকিস্তান থেকে প্রশিক্ষণপ্রাপ্ত ওই দুই জঙ্গিসহ আরও ছয়জনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের কাছ থেকে যে বিপুল পরিমাণে অস্ত্রশস্ত্র এবং বিস্ফোরক উদ্ধার করা হয়েছে তার কার্যত সারা দেশজুড়ে সন্ত্রাসবাদি নাশকতা চালানোর কাজে লাগানো হতো বলে জানানো হয়েছে।

দিল্লি পুলিশের স্পেশাল সেলের তরফ থেকে জানানো হয়েছে, সারা দেশজুড়ে সন্ত্রাসবাদি নাশকতা চালানোর জন্য পাকিস্তানের তরফ থেকে ওই জঙ্গিদের ভারতবর্ষে পাঠানো হয়েছিল। আপাতত তাদেরকে জিজ্ঞাসাবাদ করে এই দলের সঙ্গে সংযুক্ত অন্যান্য জঙ্গীদের খোঁজখবর নিচ্ছে দিল্লি পুলিশের স্পেশাল।