বাড়ানো হল বাংলার কলেজগুলিতে ভরতির সময়সীমা

দেশজুড়ে করোনা আক্রান্তের সংখ্যা উত্তরোত্তর বাড়ছে। রাজ্যের অবস্থাও একই রকম। সম্প্রতি, বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় একটি সভায় অংশগ্রহণ করে কার্যত স্বীকার করে নেন, বাংলায় গোষ্ঠী সংক্রমণ শুরু হয়ে গিয়েছে। কে, কখন, কিভাবে আক্রান্ত হচ্ছেন কিছুই আগে থেকে বোঝা যাচ্ছে না। দেশজুড়ে এখন আনলকের চতুর্থ পর্যায় চলছে। এরই মধ্যে একাধিক ক্ষেত্রে ছাড় ঘোষণা করছে কেন্দ্র এবং রাজ্য। এর মাঝেই কলেজগুলিতে ভর্তির প্রক্রিয়া শুরু হয়েছে।

সোমবার, রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় একটি বিবৃতি প্রকাশ করে জানালেন করোনার কথা মাথায় রেখে রাজ্যে কলেজে ভর্তি হওয়ার মেয়াদ আগামী ৩০শে অক্টোবর পর্যন্ত বাড়ানো হয়েছে। উল্লেখ্য, আগে কলেজে ভর্তি হওয়ার সময় সীমা ছিল ২৫শে সেপ্টেম্বর। কিন্তু কলেজগুলিতে ভর্তি প্রক্রিয়া এখনো সম্পন্ন না হওয়ায় এবং বহু কলেজে এখনো সিট ফাঁকা থাকার কারণে রাজ্যে দ্বিতীয় দফা ভর্তির মেয়াদ বাড়ানো হলো।

উল্লেখ্য, সারাদেশে এই মুহূর্তে করোনা আক্রান্তের সংখ্যা প্রায় ৫৪ লক্ষ ৬২০ জন। সংক্রমণের জেরে এ পর্যন্ত ৮৬ হাজার ৭৫২ জনের মৃত্যু হয়েছে। রাজ্যে এই মুহূর্তে মোট দুই লক্ষ ২৫ হাজার ১৩৭ জন করোনা আক্রান্ত। ৪ হাজার ৩৫৯ জয়ন এ পর্যন্ত রাজ্যে সংক্রমিত হয়ে মারা গেছেন।