শক্তি বাড়িয়ে ছুটে আসছে ঘূর্ণিঝড়, কলকাতা সহ রাজ্যের বিভিন্ন প্রান্তে তীব্র ঝড়বৃষ্টির পূর্বাভাস

আগামী কাল থেকেই রাজ্যের বিভিন্ন জায়গায় ঝড় বৃষ্টির দাপট শুরু হবে। কলকাতা সহ ৯ টি জায়গায় ভারী বৃষ্টির সম্ভাবনা আছে । বিশেষ করে উপকূলের জেলাগুলোতে সব থেকে বেশী প্রভাব পরবে। মুর্শিদাবাদ, ঝাড়গ্রাম, দুই ২৪ পরগণা, দুই দিনাজপুর, হাওড়া, দুই বর্ধমান। আগামীকাল সকাল থেকেই আকাশ মেঘলা থাকার সম্ভাবনা বেশী।

আর সেই কারণেই তাপমাত্রার তারতম্য ঘটবে বলেও জানা গেছে। আবহাওয়া থাকবে অনেকটাই ভ্যাপসা, থাকবে আর্দ্রতা জনিত অস্বস্তি। এদিকে ঘূর্ণিঝড়ের সংকেতও দিয়েছে আবহাওয়া দপ্তর যা আগামী ৩ রা মে পর্যন্ত বিরাজ করবে। আর তারফলেই সেটা যেকোনো উপকূলে আছড়ে পরতে পারে।

সাথে আগামীকাল দক্ষিণ বঙ্গের বিভিন্ন জায়গায় ৩০-৪০ কিমি স্পিডে বইতে পারে ঝড়ো হাওয়া।দক্ষিণ বঙ্গের সাথে উত্তর বঙ্গের বিভিন্ন জায়গায় ঝড় বৃষ্টি আগামীকাল থেকে শুরু হবে ,আর সেই কারণেই দার্জিলিং, কালিংপং, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার সব জায়গায় ঝড় বৃষ্টি হওয়ার সম্ভাবনা আছে বলে জানিয়েছে।

এদিকে বিভিন্ন জায়গায় ৭০-১১০ মিমি পর্যন্ত বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা আছে। এই সপ্তাহের শেষ পর্যন্ত ঝড় বৃষ্টি যে চলবে সেটার পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দপ্তর। তবে সেই ঘূর্ণিঝড়ের কারণে উপকূলীয় বিভিন্ন জায়গায় আরও ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনাও আছে বলে জানিয়েছে।।