বছরের শুরুতে আমবাড়ি পিকনিক স্পটে ভিড় পর্যটকদের

কোচবিহারঃ ২০২১ সালের নতুন বছরের প্রথম দিনে আজ মাথাভাঙা ১ নং ব্লকের হাজরাহাট ২ নং গ্রাম পঞ্চায়েত এলাকার আমবাড়ি পিকনিক স্পটে পর্যটকদের ভিড় লক্ষ্য করা গেছে। এদিন বিভিন্ন স্থান থেকে সপরিবার, বন্ধুবান্ধব, সকলে মিলে অনেকগুলো পিকনিক পার্টি আম বাড়িতে পিকনিক করতে এসেছে। প্রাকৃতিক মনোরম পরিবেশে পিকনিক স্পটের একটি সুনাম রয়েছে এই অঞ্চলের।

জানা গেছে, উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের অর্থানুকুল্যে পিকনিক স্পটটি চালু হয়েছিল। এটি বর্তমানে নিয়ন্ত্রণে রয়েছে মাথাভাঙ্গা ১ নং পঞ্চায়েত সমিতির অধীন। এই পিকনিক স্পটটি ইজারা দেওয়া হয়েছে। প্রাকৃতিক মনোরম পরিবেশ এবং পরিকাঠামোগত বেশকিছু সুবিধা থাকলেও কিছু কিছু সমস্যার কথা তুলে ধরেছেন পিকনিক করতে আসা মানুষজন। এদিন নয়ারহাট থেকে আসা কৃষ্ণ বর্মন, মাথাভাঙ্গা রথীশ বণিক, প্রমুখরা জানান, ‘এমনিতে জায়গাটি ভালো, প্রাকৃতিক এবং মনোরম পরিবেশ রয়েছে। তবে পানীয় জলের সমস্যা রয়েছে, প্রায় এক কিলোমিটার দূর থেকে জল এনে রান্নাবারার কাজ সারতে হয়। স্বাভাবিক কারণে পরিশ্রমের পাশাপাশি রান্নাবাড়া দেরি হয়।

এখানকার ইজারাদার রাজা হোসেন বলেন, ‘জলের সমস্যা নিয়ে বহুবার পঞ্চায়েত সমিতি এবং বিডিও সাহেব কে জানানো হয়েছে, এখনও সেরকম ভাবে কোনও ফল মেলেনি। পানীয় জলের পাশাপাশি এই পিকনিক স্পটে জন্তু-জানোয়ার, হরিণ ইত্যাদি বিভিন্ন পশুপাখি যদি রাখা যায় তাহলে পর্যটকদের ভিড় আরও বাড়বে। এবিষয়ে মাথাভাঙ্গা ১ নং ব্লকের বিডিও সম্বল ঝাঁ বলেন, ‘আমবাড়ি পিকনিক স্পটের কিছু সমস্যা রয়েছে তা দ্রুত মেটানোর চেষ্টা চলছে। একি সুর মাথাভাঙা ১ নং পঞ্চায়েত সমিতির সভাপতি সুজাতা বর্মন এর গলাতেও শোনা গেছে।