আজও দেশে রেকর্ড সংক্রমণ, সুস্থতার হারে আশার আলো দেখছে দেশবাসী

সংখ্যাটা ৪০ লক্ষের দিকে, কোনোভাবেই যে সেটা কম হচ্ছে না সেটা কিন্তু স্পষ্ট বোঝাই যাচ্ছে। এখন দেশে চলছে আনলক -৪, আর সেই কারণেই এখন আরও অনেক কিছুই খুলে দেওয়া হয়েছে। আর সেই কারণেই যে দেশের সংক্রমণ হুহু করে বৃদ্ধি পাচ্ছে সেটা কিন্তু স্পষ্ট। গত মাসে থেকেই দেখা যাচ্ছে দেশের দৈনিক ৬০-৭০ এর মধ্যেই ঘোরা ফেরা করছিল, কিন্তু দিন গড়াতেই এখন সংক্রমণ একেবারে ৮০ হাজারের ওপরে। কিন্তু এই দেখে এখনও অবাক হচ্ছে না বিজ্ঞানীরা।

কারণ তারা জানিয়েছে আগামীতে ১ লক্ষের ওপরে যেতে পারে দেশের দৈনিক সংক্রমণ। তাই এই সংক্রমণ স্বাভাবিক বলেই মনে করছে। গতকালের দেশের সংক্রমণ ছিল এখনও পর্যন্ত সর্বোচ্চ। আজ কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফ থেকে যে বুলেটিন পেশ করা হয়েছে,সেখানে দেখা যাচ্ছে ২৪ ঘন্টার মধ্যে নতুন করে আক্রান্ত হয়েছে দেশে ৮৩,৩৪১ জন। সাথে নতুন করে মৃত্যুর সংখ্যা ১১০০ র কাছাকাছি ১০৯৬ জন। আর এর ফলেই এখন দেশের মোট আক্রান্তের সংখ্যা ৩৯,৩৬,৭৪৮ জন।

আর এর মধ্যেই সক্রিয় রোগীর সংখ্যা ৮,৩১,১২৪ জন। এদিকে মৃত্যুর সংখ্যা বেড়ে হয়েছে ৬৮,৪৭২জন। কিন্তু দেশের সুস্থতার হার এর থেকেও বেশী, তাই এখন চিকিৎসকেরা কিছুটা হলেও আশার আলো দেখছে। তাদের হাতে এখনও ভ্যাক্সিন এসে না পৌঁছালেও তারা সুস্থতার হার দেখে অনেকটাই আশাবাদী।ইতিমধ্যে ৩০ লাখ পেরিয়ে গেছে সুস্থতার সংখ্যা, ৩০,৩৭,১৫২ জন।