প্রতিদিন অসংখ্য মানুষ মারা যাচ্ছেন, আপনি সাফল্য তুলে ধরছেন!, চীনা পত্রকারের প্রশ্নে পালালেন ট্রাম্প

বর্তমানে গোটা বিশ্ব জুড়ে করোনা একপ্রকার ত্রাস হিসেবে ছড়িয়ে পড়েছে।বিশ্বের প্রায় সমস্ত প্রান্তেই এই ভাইরাসের উপস্থিতি লক্ষ্য করা গিয়েছে।শুধু তাই নয় জানা গিয়েছে, গোটা বিশ্ব জুড়ে করোনা আক্রান্তের সংখ্যা প্রচুর, ৩০ লক্ষ কবেই অতিক্রম করৈ গিয়েছে। তবে চীন থেকে এই ভাইরাসের উৎপত্তি হলেও ইতালি প্রথমে ভয়াবহ ভাবে ক্ষতিগ্রস্ত হয়। পরে এটি আমেরিকাতে দ্রুতভাবে ছড়িয়ে পড়ে এবং বর্তমানে সেখানে করোনা আক্রান্তের সংখ্যা ১৩ লক্ষ ছাড়িয়ে গিয়েছে।

প্রসঙ্গত, এবার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের এই বিষয়ে একটি অভিব্যক্তি ঘটলো। তবে এটি নতুন কিছু নয়। জানা গিয়েছে, ট্রাম্প এর আগেও সাংবাদিকদের প্রশ্নে বিরক্ত বোধ করে সাংবাদিক সম্মেলন ছেড়ে চলে গিয়েছেন। সংবাদ সূত্রে পাওয়া খবর অনুযায়ী,আমেরিকা তে আয়োজন করা হয়েছিলো একটি সাংবাদিক সম্মেলনে। সেখানেই এক চীনা সাংবাদিকের প্রশ্ন ক্ষুব্ধ হয়ে বৈঠক ছেড়ে চলে গেলেন তিনি।

ইতিমধ্যেই জানা গিয়েছে, আমেরিকা তে করোনা আক্রান্তের সংখ্যা ১৩ লক্ষ ছাড়িয়ে গিয়েছে এবং মৃতের সংখ্যা ৮০ হাজারের থেকেও বেশি। তবু এদিন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আমেরিকার করোনাতে যুদ্ধ জয়ের গল্প শোনাচ্ছিলেন। সেই সময় ওই সম্মেলনে উপস্থিত থাকা এক মহিলা চীনা সাংবাদিক প্রশ্ন করেন, “যেখানে এখনও প্রতিদিন মার্কিন নাগরিকরা প্রাণ হারাচ্ছেন, সেখানে এমন বিশ্বের কাছে প্রতিযোগিতা হিসাবে সাফল্য দেখিয়ে লাভ কী”?

স্বভাবতই এই প্রশ্নে একদম অস্বস্তিতে পড়ে যান তিনি। সেই সময় ট্রাম্প উত্তর দিয়ে বলেন, “জায়গাতেই মানুষ প্রাণ হারাচ্ছে। আপনার বরং চিনকে এই প্রশ্নটা করা উচিত আমাকে না করে।”সাংবাদিক ওয়েজিকা জানতে চান তিনি সূদুর চীন থেকে সেখানে এসেছেন বলে তাঁকে বলা হলো কিনা। এরপরই ট্রাম্প সম্মেলন ছেড়ে বেড়িয়ে যান। খবরটি প্রকাশ্য হওয়ার সাথে সাথেই ছড়িয়ে পড়ে সেটি এবং আমেরিকার বেশিরভাগ মানুষ।