করোনার মারণ থাবা হোয়াইট হাউসে, আক্রান্ত ইভাঙ্কা ট্রাম্পের সচিব

গোটা বিশ্বজুড়ে করোনা আতঙ্ক। লাফিয়ে লাফিয়ে বাড়ছে সংক্রমন, বাড়ছে মৃত্যু। করোনা মোকাবিলার জন্য বিশ্বের প্রায় প্রতিটি দেশেই লকডাউন চলছে। করোনার সবচেয়ে খারাপ পরিস্থিতি আমেরিকায়। আমেরিকায় এখনও পর্যন্ত ১২ লক্ষের বেশি মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন, মৃত্যু হয়েছে ৭৭ হাজার। হোয়াইট হাউসে ফের থাবা করোনার। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মেয়ে ইভাঙ্কা ট্রাম্পের ব্যক্তিগত সচিব করোনা ভাইরাসে সংক্রমিত হয়েছেন।

হোয়াইট হাউসে সেখানকার মোট ৩ জন করোনা ভাইরাসে আক্রান্ত হলেন। সংবাদমাধ্যম সিএনএন জানিয়েছে, ইভাঙ্কার ওই ব্যক্তিগত সচিব বাড়ি থেকেই কাজকর্ম চালাচ্ছিলেন। বেশ কয়েক সপ্তাহ তিনি ইভাঙ্কার কাছাকাছি আসেননি। শরীরে সংক্রমণ ধরা পড়লেও ওই সচিবের শরীরে এখনও উপসর্গ দেখা দেয়নি।

এর আগে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন আমেরিকার ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সের প্রেস সচিব ক্যাটি মিলার। ডোনাল্ড ট্রাম্প হোয়াইট হাউসের একটি বৈঠকে বলেছিলেন, ক্যাটি সুস্থই ছিলেন। আচমকা নমুনা পরীক্ষা করলে ওঁর করোনা পজিটিভ ধরা পড়ে। তিনি নিজে ক্যাটির সংস্পর্শে না এলেও, পেন্স এসেছিলেন।

পেন্সের নেতৃত্বে হোয়াইট হাউসের করোনা ভাইরাস টাস্ক ফোর্স কাজ করছে। এর আগে ট্রাম্পের এক পরিচারকের সংক্রমণ ধরা পড়ে। হোয়াইট হাউসের ওয়েস্ট উইং, যেখানে মার্কিন প্রেসিডেন্টের অফিস, সেখানকার কর্মীদের মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়েছে। লাগাতার নমুনা পরীক্ষা এবং শরীরের তাপমাত্রাও পরীক্ষা করা চলছে এবং নিয়মিত ভাবে জীবাণুনাশক প্রয়োগ করা হচ্ছে।

সব খবর সরাসরি পড়তে আমাদের WhatsApp  Telegram  Facebook Group যুক্ত হতে ক্লিক করুন